মধ্যবিত্তদের জন্য বাসাইল পৌরমেয়রের ব্যতিক্রমী উদ্যােগ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: মধ্যবিত্তদের জন্য টাঙ্গাইলের বাসাইল পৌর-মেয়র মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ এক ব্যতিক্রমী উদ্যােগ গ্রহণ করেছেন।তিনি উপজেলার বিভিন্ন এলাকার মধ্যবিত্ত পরিবারের গৃহকর্তাদের মোবাইল নাম্বার সংগ্রহ করছেন এবং তাদেরকে নিজ উদ্যােগে ত্রান সহায়তা দিচ্ছেন।
স্থানীয়রা মেয়রের এই উদ্যােগকে বিপদের সময়ে ভরসা হিসেবে দেখছেন।
মেয়র রহিম আহমেদের স্বেচ্ছাসেবকরা জানান, মেয়র মহোদয় তার ব্যাক্তিগত ত্রান সাহায্যের জন্য আমাদের স্বেচ্ছাসেবক হিসেবে ডেকেছিলেন। সম্প্রতি তিনি আমাদেরকে বাসাইল উপজেলা বিশেষ করে পৌরএলাকার মধ্যবিত্তদের নামের তালিকা করে তাদের মোবাইল নাম্বার সংগ্রহ করার জন্য নির্দেশ দেন। সংগ্রহকৃত ওই সব গৃহকর্তাদের মোবাইল নাম্বারে কল করে কুশলাদির আলাপচারিতার মধ্যেই মেয়র মহোদয় তাদেরকে প্রনোদনা উপহার নেয়ার জন্য অনুরোধ করেন। রাতের আঁধারে তাদের বাড়িতে গিয়ে প্রনোদনা উপহার হিসেবে ১ কেজি চিড়া, ১ কেজি মসারী ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ২ কেজি আলু, ১কেজি পেঁয়াজ, ১ লিটার সরিষার তেল, ১ প্যাকেট করে প্রাণ টোষ্ট বিস্কুট ও  চাপাতা, আধা কেজি আদা, আধাকেজি রসুনসহ  বিভিন্ন উপকরনের একটি প্যাকেট দিয়ে আসেন তিনি।
এব্যাপারে পৌর-মেয়র মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ বলেন, আমার ব্যাক্তিগত উদ্যােগে করোনা মহামারির এই দুঃসময়ে ২শত মধ্যবিত্ত পরিবারকে প্রনোদনা উপহারের ব্যবস্থা করেছি। আসন্ন পবিত্র  রমজানেও উপকরনগুলোর সামান্য পরিবর্তন করে ওইসব পরিবারগুলোকে দেয়া হবে। মধ্যবিত্ত পরিবারগুলো সম্মানের ভয়ে তাদের সমস্যার বিষয়ে প্রকাশ্যে কিছু বলেনা বলেই গোপনে তাদের ঘরে এসব পৌছেঁ দেয়ার ব্যবস্থা করেছি।
তাছাড়া এসকল সহযোগীতা পেতে যেকোন পরিবার গোপনে কল করার জন্য একটি মোবাইল নাম্বার দেয়া আছে। সেখানে কল করলেও তাদের ঘরে প্রনোদনা উপহার পৌঁছে দেয়া হবে।
Print Friendly

Related Posts