টাঙ্গাইলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে আরও একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি সখীপুর উপজেলার লাঙ্গুলিয়া গ্রামের বাসিন্দা। তিনি ঢাকায় কাঁচামালের ব্যবসা করতেন। মঙ্গলবার রাত পৌনে ১২টায় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

এই নিয়ে জেলায় মোট ১৩ জন কোভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। এদের মধ্যে মঙ্গলবার রাজধানীর কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার জেলার বিভিন্ন উপজেলা থেকে ৭৭ জনের নমুনা সংগ্রহ করে রাজধানীর রোগতন্ত্র, রোগ নিয়ন্ত্রণ ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানো হয়। পরে রাতে সেখান থেকে সখীপুরের একজনের নমুনা পজেটিভ থাকার কথা জানানো হয়। আক্রান্ত ওই ব্যক্তি রাজধানীতে কাঁচামালের ব্যবসা করতেন। তিনি গত ১৯ দিন আগে ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে আসেন। গত ৪-৫ দিন ধরে তার ঠান্ডা সর্দি জ্বর থাকার কথা উপজেলা স্বাস্থ্য বিভাগকে জানালে সোমবার তার নমুনা সংগ্রহ করে মঙ্গলবার ঢাকায় পাঠানো হয়। তার নমুনা পজেটিভ আসার বিষয়টি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে জানানো হয়েছে। তারা ঘটনাস্থলে গিয়ে পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

তিনি আরও জানান, এখন পর্যন্ত জেলায় ৮৩৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তারমধ্যে ১৩ জনের নমুনা পজেটিভ এসেছে। এই ১৩ জনের মধ্যে মঙ্গলবার ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

এর আগে ভূঞাপুরে ৫ জন, নাগরপুরে ৪ জন, মধুপুরে ১ জন, ঘাটাইলে ১ জন ও মির্জাপুরে ১ জনসহ মোট ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছিলো।বর্তমানে করোনা রোগীর শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

 

Print Friendly

Related Posts