বিনাচার্জে ঘরে ঘরে ওষুধ পৌঁছে দিচ্ছে পেন্টা সিক্স

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: মানিকগঞ্জে করনো সংক্রমণ রোধে প্রশাসনের পক্ষ থেকে দিন রাত ঘরে থাকার নির্দেশনা দেওয়া হচ্ছে।

এদিকে রোববার সন্ধ্যা থেকে জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। এখন পর্যন্ত জেলায় ৯ জন করনো রোগী শনাক্ত হয়েছে। এ অবস্থায় সাধারণ মানুষও তেমন বাইরে বের হচ্ছেনা। এমন একটি সংকটময় মুহূর্তে মানব কল্যাণে এগিয়ে এসেছে পেন্টা সিক্স নামের একটি ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান।

সম্পূর্ণ ফ্রি সার্ভিস চার্জে প্রতিষ্ঠানটি ক্রেতার চাহিদা অনুযায়ী সকল ওষুধ সরবরাহ শুরু করেছে। আজ বুধবার জেলা প্রশাসনের ফেসবুক পেজেও এ সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি তার নিজস্ব জনবল দিয়ে জরুরি ওষুধ মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে।

প্রতিষ্ঠানিটি এ জরুরি সেবা পৌঁছে দিতে ১০ টি হটলাইন নাম্বার চালু করেছে।এ সকল নাম্বারে ফোন করে তাদের ফেসবুক পেজে প্রেসক্রিপসনের ছবি পাঠালেই নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যাচ্ছে ওষুধ।

আগে টাকা পরিশোধ না করেও বিনা চার্জে ঔষুধ পাচ্ছেন ক্রেতারা। ওষুধ সরবরাহের সময় দোকানের ক্যাশ মেমোতে ওষুধের নাম, দর, পরিমাণ, মোট টাকার পরিমাণ লেখা থাকছে। এতে করে বাড়তি টাকা নেওয়ারও সুযোগ নেই।

বেউথা এলাকার মো. আকিবুর রহমান বলেন,গতকাল পেন্টা সিক্সে আমার ওষুধের প্রেসক্রিপসন পাঠাই। তারা বিনা পারিশ্রমিকে আমাকে ঔষধ সরবরাহ করছে। এটি খুবই চমৎকার একটি উদ্যোগ।

সীমানুল বারী সীমান্ত বলেন,পেস্ক্রিপ্সনের ছবি পাঠানোর দশ মিনিটের মধ্যে ওষুধ পেয়েছি। এ সংকটময় পরিস্থিতিতে এ ধরনের উদ্যোগ মানুষের কাজে আসবে।

পেন্টা সিক্স কমিউনিকেশনের সিইও (চিফ এক্সকিউটিভ অফিসার) সাজ্জাদ আরেফিন মাসুম বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের প্রতিষ্ঠান এ উদ্যোগ নিয়েছে। চেষ্টা করবো এ সংকটময় সময়ে মানুষের পাশে থেকে কাজ করতে।আমার বাবা পেশায় একজন ডাক্তার। সারা জীবন তিনি মানুষের সেবা করেছেন।আমার বাবার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে অন্তত মানুষের ওষুধ সরবরাহ করতে পারলে আমার নিজের ভাল লাগবে। আর প্রতিষ্ঠানের প্রতিটি সদস্য এ বিষয়ে নিরলসভাবে কাজ করছেন।

Print Friendly

Related Posts