ধামরাইয়ে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

মোঃ  রাসেল  হোসেন: ঢাকার ধামরাইয়ে উপজেলার ভারারিয়া ইউনিয়নের  কৃষকের ধান কেটে দিয়েছেন ধামরাই উপজেলা  ছাত্রলীগ। করোনাভাইরাসের কারণে এ উপজেলায় চলতি বোরো মৌসুমে ব্যাপকভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় হতদরিদ্র চাষীদের ধান কেটে দিল ছাত্রলীগ নেতা কর্মীরা।
শুক্রবার (২৪) এপ্রিল  সকালে উপজেলা ছাত্রলীগের ১০ সদস্যের একটি টিম  উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের আটাবই গ্রামের কৃষক আসাদ আলীর জমির ধান কাটেন এবং তা বাড়িতে পৌঁছে দেন। এই মহামারির সময়ে বিনা পারিশ্রমিতে ধান কেটে দেওয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী। এই টিম হতদরিদ্র চাষীদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দেবে বলে জানিয়েছে ছাত্রলীগ।
কৃষক আসাদ আলী বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় ধামরাই সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব  তার দলীয় নেতা-কর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলো। এই ধান কেটে দেওয়ায় আমার খুব উপকার হয়েছে। আমি উপজেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।
ধামরাই সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব বলেন, বর্তমানে আমাদের এ উপজেলায় ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। এদিকটা বিবেচনা করে আমরা এ উপজেলার ১৬ টি ইউনিয়নে আমরা ধান কেটে দিব। প্রথমে আমরা ভারারিয়া ১০ জনের একটি টিম করে কাজ করেছি। এই টিম হতদরিদ্র ও বরগা চাষীদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দিবে।
Print Friendly

Related Posts