ভোলার বোরহানউদ্দিনে ২০ মন জাটকাসহ ট্রলার আটক

রিপন শান: করোনা দুর্যোগের মধ্যেও থেমে নেই অসাধু মৎস্য ব্যবসায়ীদের অপকর্ম । ভোলার বোরহানউদ্দিনে ইউপি চেয়ারম্যানের বিশেষ তৎপরতায় প্রায় ২০ মণ জাটকা ও একটি ট্রলার জব্দ করা হয়েছে।

২২ এপ্রিল বুধবার সকালে উপজেলার হাসাননগরের মির্জাকালু মাছ ঘাট এলাকায় হাসাননগর ইউপি চেয়ারম্যান মানিক হাওলাদারের বিশেষ তৎপরতায় এ জাটকা ও ট্রলার জব্দ করা হয়।

পরে তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী’কে জানালে, তিনি সরেজমিনে এসে জব্দকৃত প্রায় ২০ মণ জাটকা উদ্ধার করেন। উদ্ধারকৃত জাটকাগুলো তিনি উপজেলায় নিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রায় শ’খানেক অসহায় ও দরিদ্র মানুষের মাঝে বিতরণ করেন।

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ.এফ.এম নাজমুজ সালেহীন বলেন, অসাধু জেলে ও ব্যবসায়ীরা দেশের এই মহামারী দূর্যোগ মূহুর্তেও তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে। সবাই মিলে দেশের স্বার্থে কাজ না করতে পারলে এক সময় নদী থেকে মাছ হারিয়ে যাবে। কর্মহীন হয়ে পরবে কয়েক লক্ষ পরিবার। তাই সকলকে সরকারি নির্দেশ অনুযায়ী গত ১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল ২০২০ পর্যন্ত দুই মাস সব ধরনের মাছ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষেধাজ্ঞা মেনে চলতে হবে।

এ বিষয়ে হাসান নগর ইউপি চেয়ারম্যান জনাব মানিক হাওলাদার বলেন, আমি সকাল বেলায় জানতে পারি একটি ট্রলার অবৈধভাবে বেশকিছু জাটকা নিয়ে ঘাটে ভিড়ছে।

তাৎক্ষণিক দৌড়ে গিয়ে ট্রলার ও অবৈধ জাটকাগুলো আটক করি এবং ট্রলারের মালিক মহিউদ্দিন ব্যাপারী ও তার ছেলেদের ধরার চেষ্টা করি কিন্তু তারা পালিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিয়ে জাটকাগুলো তার কাছে হস্তান্তর করি। আমার দায়িত্বে থাকা ট্রলারটিও নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে নিলামে বিক্রয় করা হবে।

Print Friendly

Related Posts