মতলবে ১৫ হাজার পরিবারকে ত্রাণ দিলেন শিল্পপতি পিতাপুত্র

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): করোনাভাইরাসের কারণে কর্মহীন, অসহায় ও নিম্নবিত্তসহ বিভিন্ন পর্যায়ের মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লতরদি গ্রামের কৃতী সন্তান ইঞ্জিনিয়ার কামরুল আহসান (সিআইপি) ও তার পুত্র আহসান গ্রুপের পরিচালক, আওয়ামী লীগ নেতা এম ইসফাক আহসান।

মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার কয়েকটি স্থানে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় সামাজিক দূরত্ব বজায় রেখে।

এ পর্যন্ত তারা হেল্পলাইনের মাধ্যমে মতলব উত্তর উপজেলা ও মতলব দক্ষিণ উপজেলার ১৫ হাজার পরিবারকে উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌছে দিয়েছেন। যারাই হেল্পলাইনে সহযোগিতা চেয়ে কল করছেন, তাদের বাড়িতেই পৌছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। এতে করে উপকৃত হচ্ছে প্রত্যন্ত গ্রামাঞ্চলের অসহায়-কর্মহীন মানুষজন।

১২ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত মতলব উত্তর উপজেলায় ৮ হাজার পরিবার এবং মতলব দক্ষিণ উপজেলায় ৭ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এ কার্যক্রম প্রতিদিনই চলছে। এ খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল ও ১ কেজি পেঁয়াজ।

এ বিষয়ে কথা হয় শিল্পপতি এম ইসফাক আহসানের সাথে। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনে মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। তাই আমি মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছি। যারা হেল্পলাইনে কল করছে তাদের বাড়িতে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছি।

তিনি আরও বলেন, এ পর্যন্ত ১৫ হাজারেরও বেশি পরিবার এই উপহার-সামগ্রী গ্রহণ করেছেন। এর মধ্যে প্রথম ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে চাঁদপুর জেলা পুলিশের সহযোগিতায়। পুলিশ তাদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে। তবে গত কয়েকদিন ধরে আমাদের নিজস্ব ভলান্টিয়ার মানুষজনের বাড়িতে খাদ্যসামগ্রী দিয়ে আসছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে। যে কোনো পরিস্থিতিতে মানুষের পাশে আছি এবং ভবিষ্যতেও থাকবো।

Print Friendly

Related Posts