লালমোহনে ত্রাণ কার্যক্রম মনিটরিং ও করোনা নিয়ে মতবিনিময়

রিপন শান: বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনের দরুন উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ কার্যক্রম মনিটরিং সহ সার্বিক বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৩ মে  রোববার লালমোহন উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের অায়োজনে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের কারণে করোনা প্রাদুর্ভাব বাংলাদেশে এখনো নিয়ন্ত্রণে আছে। আর এ নিয়ন্ত্রণ বহাল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। এ ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য সবাই সতর্ক থাকুন। রমজানে যাতে খাদ্য সরবরাহ স্বাভাবিক থাকে সে দিকেও নজর দেওয়া হচ্ছে।

এমপি শাওন আরো বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে খেঁটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এমতাবস্থায় সরকারের ত্রাণ মন্ত্রাণালয় হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার স্বরুপ দফায় দফায় ত্রাণ বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে সভায় গেস্ট অফ অনার হিসেবে বক্তব্য রাখেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশন সচিব ( অার্থ সামাজিক অবকাঠামো বিভাগ) ও ভোলা জেলা ত্রাণ মনিটরিং এর দায়িত্বপ্রাত্ব সচিব আবুল কালাম আজাদ ।

মতবিনিময় সভায় তিনি বলেন এক অজানা শত্রুর মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ার কারনে এবং মহান অাল্লাহর রহমতে বাংলাদেশ এখনও অন্যান্য দেশের তুলনায় অনেক ভাল অাছে। তবে ত্রাণ বিতরণে প্রধানমন্ত্রীর কঠোর হুশিয়ারী দলমতের উর্ধ্বে থেকে স্বচ্ছতার সাথে বিতরন করতে হবে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় গুরুত্বপূর্ণ এই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন অাহমেদ, কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিন, ডাঃ মিজানুর রহমান, ওসি মীর খায়রুল কবির, লালমোহন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জাহিদুল ইসলাম নবিন, লর্ডহার্ডিঞ্জ ইউপি চেয়ারম্যান অাবুল কাশেম মিয়া প্রমুখ।

সভার পূর্বে লালমোহন কামিল মাদ্রাসা মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে ১২০০ পরিবারের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরন করেন এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ও  পরিকল্পনা কমিশন সচিব এবং ভোলা জেলা ত্রাণ মনিটরিং এর দায়িত্বপ্রাপ্ত সচিব আবুল কালাম অাজাদ।

Print Friendly

Related Posts