চলে গেলেন ভোলা বারের সাবেক পিপি অ্যাড. মোজাম্মেল হক ‌

রিপন শান: ভোলার জেলার স্বনামখ্যাত আইনজীবী ও ভোলা জেলা বারের সাবেক পিপি এডভোকেট মোজাম্মেল হক পাড়ি দিয়েছেন না ফেরার দেশে । দীর্ঘদিন ফুসফুসের ক্যান্সারে ভুগে ১০ মে ২০২০ রোববার রাত ১১ টায় ভোলা শহরের মাছুমা খানম স্কুল সংলগ্ন বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।

লালমোহন উপজেলার ফরাজগঞ্জ ইউনিয়নের সম্ভ্রান্ত মৃধা পরিবারের সন্তান, লালমোহনের শীর্ষ রাজনৈতিক পরিবার ‘মজিবুর রহমান পঞ্চায়েত বাড়ি’র জামাতা অ্যাডভোকেট মোজাম্মেল হক , ভোলা ৩ আসনের মাননীয় সাংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ও লালমোহন পৌরসভার মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিনের ফুফা ।

ভোলা জেলা আইনজীবী সমিতির অন্যতম নেতা, একসময়ের প্রবাদপ্রতিম ছাত্রনেতা বিশিষ্ট লেখক এডভোকেট মাহবুবুল হক লিটুর পিতা অ্যাডভোকেট মোজাম্মেল হক ভোলা জেলার রাজনৈতিক অঙ্গনের এক অবিস্মরণীয় ব্যক্তিত্ব । ভোলা জেলা বিএনপির সভাপতি ছিলেন দীর্ঘদিন । লালমোহন উপজেলা বিএনপির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই বিজ্ঞ আইনজীবী রাজনীতিবিদ ‌। নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনের ভোলা জেলার দাপুটে সংগঠক এডভোকেট মোজাম্মেল হক বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী হয়ে লড়েছেন ১৯৯১ এর জাতীয় সংসদ নির্বাচনে । ভোলা জেলার আর্থ সামাজিক রাজনৈতিক বিকাশে লালমোহনের বরেণ্য এই সমাজকর্মীর রয়েছে নানামুখী অবদান ।

অ্যাডভোকেট মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন ভোলা ৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন । আরো শোক ও সমবেদনা প্রকাশ করেছেন- লালমোহন পৌরসভার মেয়র হাজী এমদাদুল ইসলাম তুহিন, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক ইউরো সমাচার সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মাহবুবুর রহমান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, লালমোহন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব দিদারুল ইসলাম অরুণ, লালমোহন পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সফিকুল ইসলাম বাদল, লালমোহন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও লালমোহন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি কবি শাহাবুদ্দিন রিপন শান সহ ভোলা ও লালমোহনের গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

Print Friendly

Related Posts