ধান কাটার শ্রমিকদের রান্না করা খাবার খাওয়ালেন ইউএনও স্বপ্না

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইলে প্রায় ৩০০ ধান কাটা শ্রমিকের মাঝে রান্না করে খাবার বিতরণ করলেন উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না।
বৃহস্পতিবার (২১ মে) রাত ৯ টায় উপজেলার পরিষদের বিভিন্ন সরকারী কর্মকর্তাদের বারান্দায় ও শিক্ষাপ্রতিষ্ঠানে বারান্দায় অবস্থান করা এসব ভাসমান শ্রমিকদের মাঝে খাবার বিতরণ করা হয় ।
জানা যায়, চলতি বোরো মৌসুমী এখন বাসাইলে ধান কাটা শুরু হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, সিরাজগঞ্জ, ময়মনসিংহ, ও জামালপুর জেলা থেকে কয়েক হাজার কৃষি শ্রমিক বাসাইলে ধান কাটার জন্য এসেছেন। বেশির ভাগ শ্রমিক উপজেলার বিভিন্ন গ্রামে কৃষকদের ধান কাটছেন। এদের মধ্যে ২০০, ৩০০ শ্রমিক কাজ না পেয়ে তারা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারী কার্যালয়ের বারান্দায় ও শিক্ষাপ্রতিষ্ঠানের বারান্দায় আশ্রয় নিয়েছেন।
রান্না করা খাবার পেয়ে দূর-দূরান্ত থেকে আশা ধান কাটা শ্রমিকরা জানান, বাসাইল উপজেলার ইউএনও স্যারের দেওয়া খাবার তৃপ্তি নিয়ে খেয়েছি। নিশ্চয় সৃষ্টিকর্তা একদিন এর প্রতিদান দিবেন।
উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক দেশের বিভিন্ন জেলা থেকে আসা ধান কাটা শ্রমিক ও ভাসমান শ্রমিকদের মাঝে  খিচুড়ি ডিম রান্না করে বিতরণ করা হয়েছে। বিকেলে যাওয়ার পথে তাদের সাথে কথা বলে জানাতে পারি শ্রমিকরা কোনো কাজ পাইনি। শ্রমিকরা সবাই না খেয়ে আছে।জানার সাথে সাথে তাদের রান্নার ব্যবস্থা করি। নিজ হাতে  এসব শ্রমিকদের  খাবার বিতরণ করি। শ্রমিকদের নিজে হাতে খাবার বিতরণ করে  আনন্দ ও তৃপ্তি  পেয়েছি বলেও তিনি জানান।
Print Friendly

Related Posts