বৃহস্পতির আড্ডায় শোক দিবসের ওপর আলোচনা ও শিল্পী মুর্তজা বশীরের প্রতি শদ্ধা নিবেদন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  বৃহস্পতির আড্ডায় শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে সবর্কালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পনের আগস্ট নিহত সকলের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

আড্ডায় যোগ দিয়েছিলেন বিশিষ্ট কবি ফারুক মাহমুদ, কবি বিমল গুহ, কবি গোলাম কিবরিয়া পিনু, কবি ও কথাসাহিত্যিক রোকেয়া ইসলাম, কবি ও কথাসাহিত্যিক নূর কামরুন নাহার, কবি কামরুল বাহার আরিফ, উম্মে সালমা আবদুল্লাহ, কন্ঠশিল্পী শামীমা পারভীন, কবি ও কথাসাহিত্যিক সরকার মাহবুব, কবি ড.জাহিদা মেহেরুন নেছা, কবি কৃষ্ণা ব্যানার্জী, কবি পিংকু মজুমদার, কবি কুশল ভৌমিক, কবি মাহফুজ মুজাহিদ প্রমূখ।

আলোচনায় বক্তারা জাতির জনকের জীবনের বিভিন্ন দিক নিয়ে বিশদ আলোচনা করেন। রাত আটটায় শুরু হওয়া অনুষ্ঠানটি সাড়ে দশটা পর্যন্ত চলে। আলোচনায় জাতির জনকের অবদান নিয়ে আলোচনার পাশাপাশি পনের আগস্টে নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সদ্য প্রয়াত বিশিষ্ট চিত্রশিল্পিী লেখক ও গবেষক মুর্তজা বশীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তার সৃষ্টি নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া ভরতের স্বাধীনতা দিবস উপলক্ষে আড্ডায় কোলকাতা থেকে অংশগ্রহণকারী শিল্পী-কবিদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানানো হয়।

আড্ডায় এরপর বঙ্গবুন্ধুকে নিবেদিত কবিতা, স্বরচিত কবিতা পাঠ ও গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি ও কথাসাহিত্যিক রোকেয়া ইসলাম।

Print Friendly

Related Posts