এভারগ্রীন ল্যাবরেটরীজ মালিককে ১ বছরের কারাদন্ড ও জরিমানা

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে মেসার্স এভারগ্রীন ল্যাবরেটরীজ (আয়ু) এ রেজিস্ট্রেশনবিহীন ওষুধ ও নকল লেভেল তৈরি, অনুমোদনহীন ক্যামিকেল ব্যবহার করায় প্রতিষ্ঠান মালিক ডা. মো. আজিজুল হককে ১ বছরের কারাদন্ড ২ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে ওষুধ তৈরির প্রতিষ্ঠানটিকেও সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার সাকরাইল এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. সাইদুল ইসলাম।

টাঙ্গাইল র‍্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স এভারগ্রীন ল্যাবরেটরীজ (আয়ু) ওষুধ তৈরির প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় বিভিন্ন ধরনের বিপুল পরিমান রেজিস্টেশনবিহীন ওষুধ, নকল লেভেল ও অনুমোদনহীন ক্যামিকেল পাওয়া যায়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানের মালিক ডা. মো. আজিজুল হককে ১ বছরের কারাদন্ড ২ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ মাসের জেল দেওয়া হয়। সেই সাথে প্রতিষ্ঠানটিকেও সিলগালা করে দেওয়া হয়েছে। আগামীতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly

Related Posts