তরুণ প্রজন্মকে আত্বনির্ভরশীল করে তুলতে হবে: এ কে এম হাফিজুল্লাহ খান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশের সত্যিকার আর্থসামাজিক উন্নয়ন ঘটাতে হলে তরুণ প্রজন্মকে আত্বনির্ভরশীল করে তুলতে হবে। আর সেজন্য প্রয়োজন যুগোপযোগী ট্রেনিং এবং আর্থিক সহায়তা কার্যক্রম। আর এ কাজটিই করে যাচ্ছে বর্তমান সরকার।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবন মিলনায়তনে তরুণ উদ্যোক্তাদের সংগঠন খেদমত এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ই-কমার্স প্লাটফরম আয়োজিত উদ্যোক্তাদের বিজয় উৎসব অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃস্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের পরিচালক এ কে এম হাফিজুল্লাহ খান এ কথা বলেন।

তিনি বলেন, খেদমত এন্টারপ্রেনাশীপ তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে যে কাজটি করে যাচ্ছে তাতে সরকার সবধরনের সহায়তা দিবে।

খেদমতের পরিচালক খন্দকার মাজহারুল হকের সভাপতিত্বে বিজয় উৎসবের উদ্বোধন করেন সুইড স্পেশাল এডুকেশন টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ সোনিয়া রহমান।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে আরো বক্তব্য রাখেন- যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন গাজী, বিশিষ্ট অভিনেত্রী ও লেখক প্রফেসর ফ্লোরা সরকার,নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিনি’র চেয়ারম্যান ড. আনোয়ারুল বাশার, প্রধানমন্ত্রী কার্যালয়ের অধীন ইএসডিপি-বিডার প্রশিক্ষণ সমন্নয়ক আল্পনা ফেরদৌসী বীথি, বিনি’র গবেষণা পরিচালক এবং ওয়াইএসডিএফ’র চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ লোকমান, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট লিপি কাজী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম জুয়েল, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী মাহমুদুল হাকিম তানভীর প্রমুখ।

নারী উচ্চারণ’র প্রেসিডেন্ট শম্পা রানী কর এবং সহায় টেকনিক্যাল স্কুল (সুবিধাবঞ্চিত)’র পরিচালক রায়হানুল ইসলামের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিজয় উৎসব সমাপ্তি ঘোষিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, অনলাইন কেনাকাটায় বিশ্বস্ততা অত্যন্ত জরুরী। আর খেদমত এন্টারপ্রেনারশিপ অ্যান্ড ই-কমার্স প্লাটফরম দেশ-বিদেশের আপামর মানুষদের নিরাপদ এবং কোয়ালিটি পন্য কেনাকাটার আস্থার প্রতীকে পরিনত হয়েছে।

Print Friendly, PDF & Email

Related Posts