টাঙ্গাইলে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেপ্তার ১

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়ের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মোখলেছুর রহমান (৪০) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কাউলজানী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার মোখলেছুর রহমান উপজেলার কাউলজানী হাইস্কুল পাড়া এলাকার নুরুল আমিনের ছেলে। ওসি হারুন উর রশিদ জানান, সাংবাদিক এনায়েত করিম বিজয়ের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে সকালে আদালতে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাউলজানী ইউনিয়ন পরিষদ সংলগ্ন একটি জমি নিয়ে পরিষদের সঙ্গে গ্রামের একটি পরিবারের বিরোধ চলছিল।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ওই জমিতে পরিবারটি ঘর তোলার চেষ্টা করে। চেয়ারম্যান এ পরিস্থিতি দেখানোর জন্য বাংলা ট্রিবিউনের টাঙ্গাইল প্রতিনিধি এনায়েত করিম বিজয়কে ফোন করে ডেকে নেন। বিজয় ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, চেয়ারম্যানের লোকজন পরিবারটিকে ঘর তুলতে বাধা দিচ্ছে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে চেয়ারম্যানের পক্ষের লোকেরা উত্তেজিত হয়ে ঘর তোলার চেষ্টাকারি পরিবারটির ঘরের খুঁটিসহ অন্যান্য জিনিসপত্র ছুড়ে ফেলে। ঘটনাস্থলে চেয়ারম্যানের ডাকে গিয়ে উল্টো তার অনুসারীদের অপকর্মের ছবি তুলতে গেলে হামলার শিকার হন বিজয়। পরে পুলিশের সহায়তায় বিজয়কে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত বিজয় নিজেই বাদী হয়ে বাসাইল থানায় ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী হবিকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ ও আরও ১০-১২ জন অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

Print Friendly, PDF & Email

Related Posts