কোভিড আক্রান্ত ডায়াবেটিস রোগীদের জন্য নিপ্রো জেএমআই ফার্মার কর্মশালা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সম্প্রতি নিপ্রো জেএমআই ফার্মা লিমিটেড ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘টাইপ ২ ডায়াবেটিস এবং কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের মধ্যে ডিপিপি-৪ ইনহিবিটরের ফলাফল’ শীর্ষক বৈজ্ঞানিক কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি প্রফেসর একে আজাদ খান। সভাপতিত্ব করেন প্রফেসর মো. ফারুক পাঠান। উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি অ্যান্ডোক্রাইনোলজিস্ট প্রফেসর ডা. এসএম আশরাফুজ্জামান, নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী মো. মিজানুর রহমান।

কর্মশালায় বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন অ্যান্ডোক্রাইনোলজিস্ট ডা. মো. ফিরোজ আমিন।

তিনি তার বক্তব্যে বলেন ‘ডায়াবেটিস এবং কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের ক্ষেত্রে ডিপিপি-৪ ইনহিবিটরের ব্যবহার- মৃত্যুঝুঁকি এবং কোভিড-১৯ এর গুরুতর লক্ষণ সমূহ প্রকাশের সম্ভাবনা কমাতে পারে।’

প্রধান অতিথি প্রফেসর একে আজাদ খান সময়োপযোগী এই বৈজ্ঞানিক কর্মশালাটি আয়োজনের জন্য এবং সুদীর্ঘ সময় ধরে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সায়েন্টিফিক পার্টনার হিসেবে বাংলাদেশে ডায়াবেটিসের প্রতিরোধ ও চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য নিপ্রো জেএমআই ফার্মাকে ধন্যবাদ জানান। এছাড়াও কর্মশালার সভাপতি ও সহ-সভাপতি স্বল্পসময়ে বাংলাদেশে বেশ কয়েকটি যুগান্তকারী ওষুধ এনে বাংলাদেশের ডায়াবেটিসের চিকিৎসা ব্যবস্থাকে সমৃদ্ধ করার জন্য নিপ্রো জেএমআই ফার্মার ভূয়সী প্রশংসা করেন।

নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী মো. মিজানুর রহমান বিশ্বমানের ওষুধ সরবরাহের মাধ্যমে অসুস্থ মানুষদের সেবা করার সুযোগ করে দেওয়ার জন্য চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাদের এই নিয়মিত প্রচেষ্টার ধারাবাহিকতা হিসেবে শিগগিরই আরো কিছু নতুন ওষুধ বাংলাদেশের বাজারে আসবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly

Related Posts