আপনার এপ্রিল মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার এপ্রিল (২০২১) মাসের রাশিফল

মেষ (২১ মার্চ–২০ এপ্রিল)
এ মাসে সন্তানের কোনও কাজের জন্য হতবুদ্ধি হতে হবে। কৃষিকাজের সঙ্গে যুক্তদের উন্নতি হবে। মাসের শুরু থেকে একটু অশুভ লক্ষণ দেখতে পাবেন। সম্মানহানির যোগ রয়েছে। ব্যবসায় লাভের খবর আসতে পারে। প্রেমে বিবাদের আশঙ্কা। এ মাসে কোনও প্রিয় জনের কাছ থেকে অপমানিত হতে হবে। অপরের ধন প্রাপ্তি হতে পারে। শত্রুর সঙ্গে আপসের কথা নিয়ে আলোচনা হতে পারে। বিয়ের ব্যাপারে আলোচনা। এই মাসে আত্মীয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা। অতিরিক্ত রাগ বিপদ ডেকে আনতে পারে। অফিসে কোনও বাধা মানসিক চাপ বাড়াতে পারে। মহৎ ব্যক্তির দ্বারা উন্নতির সম্ভাবনা।
বৃষ (২১ এপ্রিল–২১ মে)
এ মাসে ভোগবিলাসের জন্য অনেক খরচ হবে। বাড়িতে বিবাদের আশঙ্কা। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারেন। নিজের কারণে অনেক খরচ হতে পারে। সন্তানের জন্য আনন্দ বাড়বে। খেলাধূলায় সাফল্য মিলতে পারে। অহেতুক বিবাদের জন্য কর্মস্থানে কাজের ক্ষতি হবে। সংসারে অপব্যয়ের জন্য বিবাদ হতে পারে। সামাজিক কোনও কাজের জন্য সম্মান বাড়বে। ব্যবসায় ভাল খবর পেতে পারেন। এই মাসটি ভাল মন্দ মিশিয়ে যেতে পার। মায়ের জন্য কষ্ট পেতে পারেন। লটারি থেকে কিছু আয় হতে পারে। এ মাসে সন্তানের জন্য খরচ বাড়তে পারে। মুখের কোনও অংশে যন্ত্রণা বাড়বে। মাসের শেষের দিকে আয়ে একটু বাধা থাকলেও আয় হবে। বিয়ে নিয়ে আলোচনা হবে।
মিথুন (২২ মে–২১ জুন)

বাড়িতে অনেক অতিথি আসতে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা থাকবে। এ মাসে ব্যবসায় খুব ভাল ফল পেতে পারেন। কোনও ব্যাপারে অপরের সাহায্য নিতে হবে। মানসিক কষ্ট বাড়তে পারে। বাবার সঙ্গে বিবাদের আশঙ্কা। কোনও ভাল কাজে ব্যর্থ হতে হবে। অফিসে উন্নতির যোগ আসতে চলেছে। বন্ধুর সঙ্গে একটু বুঝে কথা দরকার, বিবাদের আশঙ্কা আছে। কিছু হারিয়ে যেতে পারে। মাসের মধ্যভাগ থেকে কিছু শুভ ইঙ্গিত পাবেন। শরীরে কষ্ট পেতে পারেন। অফিসে সঙ্কট বাড়তে পারে। আর্থিক চাপ বাড়বে। ব্যবসায় বাড়তি লাভ হতে পারে। পেটের সমস্যায় শারীরিক ক্ষতি। এ মাসে কোনও বড় কাজের জন্য ঋণ নিতে হতে পারে। কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন। শরীরে কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়তি আয় কম হবে।

কর্কট (২২ জুন–২২ জুলাই)

শরীর ও শত্রুদের নিয়ে চিন্তা। এই মাসে কারও প্রতি বিরোধী ভাব থাকতে পারে। সন্তানের জন্য খরচ বাড়বে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা। ধর্ম সংক্রান্ত ব্যাপারে দান করতে পারেন। অজথা অপমান জুটতে পারে। ব্যবসায় কর্মচারী নিয়ে বিবাদের আশঙ্কা। প্রেমের জন্য ব্যাকুলতা বাড়তে পারে। অতিথির ব্যাপারে এই মাসে খরচ বাড়বে। জমি কেনা নিয়ে সমস্যা বাড়তে পারে। তীর্থ ভ্রমণ নিয়ে বাড়িতে আলোচনা। মাসের শেষের দিকে ব্যবসায় লাভ হতে পারে। এ সময় গুরুজনের জন্য চিকিৎসার খরচ বাড়বে। শরীর নিয়ে দুর্ভোগের আশঙ্কা। বাড়তি কাজের মূল্য পাবেন না। কর্মস্থানের পরিবর্তন হতে পারে।

সিংহ (২৩ জুলাই–২৩ আগস্ট)
এই মাসে পড়াশোনায় ভাল মন বসবে। এ মাসে স্ত্রী দূরে থাকায় বিরহ যন্ত্রণা ভোগ করতে হবে। মাসের কোনও একটা সময়ে আঘাত প্রাপ্তি যোগ দেখা যাচ্ছে। শত্রু ভয় থাকবে। সন্তানের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন না। মাসের মধ্য ভাগে ফাটকা জাতীয় কিছুতে অর্থ নষ্ট হতে পারে। ব্যবসার অশান্তি বাড়তে পারে। পুরনো কোনও অশান্তি মিটে যেতে পারে। কাউকে সাহায্য করতে গিয়ে বিপদ হতে পারে। হেনস্থার শিকার হতে হবে। বাড়িতে কিছু অর্থ নষ্ট হতে পারে। তবে ব্যবসায় লাভের সম্ভাবনা আছে। এই মাসে বাড়িতে অতিথি আসতে পারেন। ভাগ্য উন্নতির সুযোগ মিলতে পারে। কাজের চাপ প্রচুর বাড়বে। দূরের কোনও বন্ধুকে নিয়ে চিন্তা থাকবে।
কন্যা (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)
ব্যবসায় খুব ভাল খবর পাবেন। ব্যবসায় নতুন চাহিদা বাড়বে। রাস্তাঘাটে বিপদ আসতে পারে, সাবধান থাকুন। গুরুজনের সঙ্গে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে পূজা নিয়ে আলোচনা। শারীরিক রোগের জন্য কর্মস্থানে কাজের ব্যাঘাত ঘটবে। এ মাসে অর্থ সমস্যা মেটাতে ধার করতে হতে পারে। স্বামী, স্ত্রী অশান্তির আশঙ্কা। ভাই বা বোনের সঙ্গে সমস্যা মিটে যাবে। বাড়িতে অশান্তি বাড়তে পারে। অর্থ ভাগ্য মোটের উপর ভাল যাবে। যাঁরা সম্পদ কেনাবেচা করেন তাঁরা ভাল ফল পেতে পারেন। বন্ধুর সাহায্য পাবেন। প্রেমের জীবন খুব ভাল। ব্যবসায় নতুন বিনিয়োগ করতে পারেন। সংসারের জন্য খুব সুখের সময়। যাঁরা বিদেশে পড়াশোনা করেন তাঁরা ভাল ফল পাওয়ার আশা করতে পারেন। এ মাসে অজথা কারও সঙ্গে অশান্তি করবেন না, পুলিশি ঝামেলা পর্যন্ত হতে পারে।
তুলা (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

প্রেমে বড় আঘাত আসতে পারে। অফিসে শুভ খবর পেতে পারেন। পেটের সমস্যা বাড়তে পারে। বাবা ও মায়ের জন্য ব্যবসায় উন্নতি বাড়তে পারে। নিজের অধিকার চেয়ে অশান্তি বাড়বে। ব্যবসায় ক্ষতি হতে পারে। স্ত্রীর বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। মাসের মধ্যভাগে লাভের আশায় নতুন কর্মে উদ্যোগ। প্রেমের জীবনে তৃতীয় কাউকে নিয়ে অশান্তি। এই মাসে ফাটকা খরচ হতে পারে। পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বলুন। রাজনীতিকদের সম্মান বাড়তে পারে। ব্যবসায় ভাল লাভের আশা করা যায়। সংসারে অশান্তি বাড়তে পারে। এ মাসে বেড়াতে গিয়ে খরচ প্রচণ্ড বাড়বে। সংসারে বিবাদ মিটে যেতে পারে। বন্ধুদের সঙ্গে আনন্দ বাড়বে। আপনার সাফল্যে অপরের হিংসা হবে। কর্মে শুভ ফল পাবেন। ব্যবসায় বাড়তি ধনলাভ ও সঞ্চয়।

বৃশ্চিক (২৪ অক্টোবর–২২ নভেম্বর)
মাসের শুরুতে বাড়ির লোকের সঙ্গে আনন্দে সময় কাটবে। এই মাসে কারও দ্বারা অত্যাচারিত হতে পারেন। কর্মস্থানে বদলির সম্ভাবনা। সংসারের খরচ বাড়তে পারে। সন্তানের ব্যাপারে বাড়তি খরচ হবে। শরীরে চাপ বাড়বে। মাসের মধ্যভাগে খুব দরকারি কাজ সেরে ফেলুন। কর্মস্থানে নতুন যোগাযোগ আসতে পারে। শত্রুর জন্য ভয় বাড়তে পারে। কোনও সমস্যার সমাধানের জন্য গুরুজনের সাহায্য পেতে পারেন। এই মাসে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা হবে। শরীর খারাপ থাকায় কাজের ক্ষতি হবে। সন্তানের কোনও দরকারি কাজের ব্যবস্থা হবে। ব্যবসায় ভাল খবর পাবেন। সঞ্চয় কম হবে। এ মাসে নতুন কোনও কাজের ব্যাপারে মনে একটু ভয় ভাব আসতে পারে। উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে আলোচনাতে লাভ হবে। আর্থিক অবস্থা ভাল হবে না।
ধনু (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

সংসারে কোনও বিবাদ অনেক দূর যেতে পারে। এ মাস ভাল উদ্দেশ্য পূরণের সময়। অজথা কোনও ঝামেলা থেকে দূরে থাকুন। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। ছোট সমস্যা নিয়ে বাড়িতে বড় অশান্তির যোগ রয়েছে। ভাল কথা বলে বন্ধু মহলে সুনাম পাবেন। সন্তানের বাজে মনোভাবের জন্য সংসারে অশান্তি। উপকার করে সম্মান পাবেন। বাবার সঙ্গে সম্পত্তি নিয়ে আলোচনা। এই মাসে কিছু দান করে আনন্দ পাবেন। উচ্চশিক্ষার সুযোগ মিলতে পারে। নতুন প্রেমের ইঙ্গিত রয়েছে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। স্ত্রীর জন্য বিপদ থেকে উদ্ধার পাবেন। মাসের শেষের দিকে ব্যবসার দিকে একটু নজর দিন। বিপদে বন্ধুর পাশে দাঁড়াতে পারবেন। পড়াশোনার জন্য বিদেশ ভ্রমণ হতে পারে।

মকর (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

অফিসে সুনাম বাড়তে পারে। সম্পত্তি নিয়ে আত্মীয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা। এ মাসে মধুর কথাবার্তার জন্য বন্ধু মহলে সুনাম পাবেন। সংসারের অশান্তির জন্য মন খারাপ হবে। মাসের মধ্য ভাগে একটু সাবধানে চলুন। কর্মস্থানে সমস্যা মিটে যেতে পারে। অর্থ ভাগ্য মধ্যম থাকবে। এ মাসে ব্যবসায় লাভ বাড়তে পারে। ফাটকা ব্যবসার জন্য ভাল সময়। সন্তানদের নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্মসূত্রে বিদেশ ভ্রমণ হতে পারে। প্রিয় জনের সঙ্গে মিলনে খরচ বাড়বে। বছরের এই সময় নতুন কোনও কাজ আরম্ভ হতে পারে। বিবাহিত জীবনে সুখের সময়। বাতজ ব্যথায় চলাফেরায় অসুবিধা।

কুম্ভ (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)
পুলিশি চাপ আসতে পারে। অপরের কাছ করুণার পাত্র হতে হবে। বাড়িতে কোনও ভাল খবর আসতে পারে। এ মাসে কোনও মহিলাকে নিয়ে অপবাদ জুটতে পারে। সংসারে খরচের চাপ বাড়বে। এই মাসে বিবাদের মনোভাব থাকবে। রাস্তাঘাটে বিপদ থেকে সাবধান থাকুন। কোনও প্রিয় জিনিস নষ্ট হবার জন্য মানসিক কষ্ট। বছরের এই সময় আর্থিক চাপ থাকায় সঞ্চয়ে বাধা আসবে। এই সময়টা জমি কেনাবেচার জন্য খুব ভাল। ব্যবসায় বাধা আসতে পারে। বাড়ির সমস্যায় চাপ বাড়বে। প্রেমের ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন। মাসের শেষের দিকে পেটের সমস্যা বাড়তে পারে।।
মীন (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

এই মাসে মধুর কথায় সুনাম বাড়বে। রাজনৈতিক চাপ বাড়তে পারে। কোনও ভাল কাজের জন্য গৌরব বাড়তে পারে। সারা শরীরে যন্ত্রণা হবে। প্রেমে আকস্মিক বাধা আসতে পারে। পশুদের থেকে সাবধান থাকুন। মন খারাপ থাকায় কাজ না করার ইচ্ছা থাকবে। ভোগ বিলাস বাড়তে পারে। বিবাহিত জীবন সুখের ভিতর দিয়ে যাবে না। বেদ-পুরাণ চর্চা ও সাধুসেবায় আনন্দ। যাঁরা পড়াশোনা নিয়ে থাকেন তাঁদের জন্য ভাল খবর আসবে। অর্থ নিয়ে চিন্তা থাকতে পারে। বাড়িতে আনন্দের খবর আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা খরচ বাড়তে পারে। এই সময় বাড়িতে কিছু শুভ পরিবর্তন আসতে পারে। প্রেমের জন্য নতুন কোনও চিন্তা ভাবনা। ব্যবসায় শত্রুদের জন্য ক্ষতি হতে পারে। এই মাসে কারও চিকিৎসার জন্য খরচ হতে পারে।
—শ্রী জয়দেব
Print Friendly

Related Posts