বিদেশী শিক্ষার্থীদের জন্য সংযুক্ত আরব আমিরাতে স্কলারশিপ ঘোষনা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য ২০২১ শিক্ষাবর্ষে বৃত্তি ঘোষণা করেছে আবুধাবি বিশ্ববিদ্যালয়।  বৃত্তিটি শিক্ষার্থীদের স্নাতক এবং স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য দেয়া হবে। এই বৃত্তির সুবিধা হল আবেদনকারীদের বার্ষিক পুনরায় আবেদন করার দরকার নেই। আগ্রহী শিক্ষার্থীদের চলতি বছরের ৩০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে।

আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের শেখ হামদান বিন জায়েদ প্রতিষ্ঠা করেছিলেন। আবুধাবি বিশ্ববিদ্যালয় সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম বেসরকারী খাত বিশ্ববিদ্যালয় যা আমেরিকান মডেল বিশ্ববিদ্যালয় এবং মানসম্পন্ন শিক্ষা দেয়। আবুধাবি বিশ্ববিদ্যালয় কিউএস গ্লোবাল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র্যাঙ্কিংয়ে ২০২১ এর জন্য ৭০১-৭৫০ তম স্থানে রয়েছে।

বিভিন্ন ক্যাটাগরির উপর ভিত্তি করে বৃত্তি

* একাডেমিক বৃত্তি,

* অ্যাথলেটিক বৃত্তি

* প্রাক্তন ছাত্র বৃত্তি,

* চেয়ারম্যানের বৃত্তি,

* পারিবারিক টিউশন মওকুফ,

* এইচ.এইচ শেখ হামদান বিন জায়েদ বৃত্তি,

* মেধা ভিত্তিক স্নাতক বৃত্তি,

* বিশ্ববিদ্যালয় বৃত্তি।

সুযোগ সুবিধাসমূহ

একাডেমিক স্কলারশিপ; সংযুক্ত আরব আমিরাতের শিক্ষার্থীদের জন্য একটি ২০% টিউশন ফি ছাড় দেয়। অ্যাথলেটিক বৃত্তি; বার্ষিক ২৫% টিউশন ফি ছাড় শিক্ষার্থীদের জন্য দেওয়া হয়। প্রাক্তন ছাত্র বৃত্তি; আবুধাবি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং এখন স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য একটি ২০% টিউশন ফি ছাড়ের অফার দেয়।

চেয়ারম্যানের বৃত্তি অফার; ১০০% টিউশন ফি মওকুফ, কোনও রেজিস্ট্রেশন ফি নেই ,আবেদন ফি ছাড় ,শিক্ষার্থীদের পরিসেবা ফি ছাড়,বিনামূল্যে স্বাস্থ্যসেবা। পারিবারিক টিউশন মওকুফ; এই বৃত্তিটি কেবলমাত্র তাদের প্রার্থীদের জন্য যাদের আত্মীয় (স্ত্রী, ভাইবোন, বাবা-মা) বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। ইচ.এইচ শেখ হামদান বিন জায়েদ বৃত্তি এই বৃত্তি প্রস্তাব: পুরো টিউশন ফি মওকুফ কোনও রেজিস্ট্রেশন ফি নেই আবেদন ফি নেই বিনামূল্যে স্বাস্থ্যসেবা।

মেধা ভিত্তিক বৃত্তি; এটি স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য 25% ফি মওক অফার করবে যারা ৩.৫০ বা এর উর্ধে জিপিএ বজায় রাখে। ইউনিভার্সিটি স্কলারশিপ; সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং জিসিসি পরীক্ষার্থীদের জন্য ১০% থেকে ৫০% টিউশন ফি ছাড় দেয়।

আবেদনের যোগ্যতা: আবুধাবি বিশ্ববিদ্যালয় বৃত্তির জন্য আন্তর্জাতিক ও জাতীয় শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের অবশ্যই একটি পূর্ণ-কালীন প্রোগ্রামের জন্য আবেদন করা উচিত। আবেদনকারীদের অবশ্যই স্বাস্থ্যবান হতে হবে।

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বাংলাদেশসহ অন্যান্য দেশ।

আবেদন পদ্ধতি: আবেদন করতে এখানে ক্লিক করুন

https://www.adu.ac.ae/en/study/financials/scholarships

আবেদনের শেষ তারিখ: ডিসেম্বর ৩০, ২০২১”

Print Friendly, PDF & Email

Related Posts