ধামরাইয়ে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানকে অনাস্থা ইউপি সদস্যদের

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে উপজেলা যাদবপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আয়ুব আলী ইসাককে সরকারি উন্নয়নমূলক কাজে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ওই ইউনিয়ন পরিষদের সদস্যরা অনাস্থা দিয়েছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বরাবর, ত্রাণ প্রতিমন্ত্রী বরাবর, ঢাকা জেলা প্রশাসক ও ইউএনও বরাবর অপসারণ চেয়ে অভিযোগ দায়ের করেন ইউপি সদস্যরা।

গত বৃহস্পতিবার (৯ জুন) সরকারি কাজের নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগে এনে ১২ জন ইউপি সদস্যরা এক জরুরি সভা করে এ অনাস্থা প্রদান করেন।

এর আগে প্রথমে ২৫ মে প্রথম দূর্নীতি দমন কমিশন সরকারি কাজের নানা অনিয়মের অভিযোগ এনে অভিযোগ দেন। এরপর ৫ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বরাবর, ত্রাণ প্রতিমন্ত্রী বরাবর, জেলা প্রশাসক বরাবর ও ইউএনও বরাবর এই ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের পক্ষে অভিযোগ দেন ২ নং ওয়ার্ড সদস্য মো. ফরহাদ হোসেন। সব অভিযোগের অনুলিপি জেলা প্রশাসকের কাছে পাঠান।

অভিযোগে তারা উল্লেখ করেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাদবপুর ইউনিয়নে বরাদ্দকৃত ভিজিএফ’র অর্থ আত্মসাৎ করেছেন। এক নাম একাধিকবার এন্ট্রি করে টাকা প্রদান দেখিয়েছেন এবং মাস্টার রোলে নিজে টিপসই দিয়েছেন এবং উপকার ভোগীদের মাস্টার রোলে নাম থাকা সত্ত্বেও তাদের টাকা দেন নাই। শুধু তাই নয় করোনা মোকাবেলায় মানবিক সহায়তা প্রধানমন্ত্রীর উপহার ৫০০ জনকে ৫০০ টাকা করে উপকার ভোগীদের না দিয়ে নিজে আত্মসাৎ করেছন। এমনকি অতি দ্ররিদ্রের কর্মসংস্থান কাবিখা এর কাজ লেবার দিয়ে কাজ না করিয়ে ভেকু দিয়ে কাজ করিয়েছেন। এলজিএসপি,টিআর, (১%) টাকা আত্মসাতের অভিযোগ করেন তারা।

এ ব্যাপার সকল সদস্যদের পক্ষে অভিযোগকারি ২ নং ওয়ার্ডের সদস্য মো. ফরহাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের নিয়ম অনুযায়ী কোন কাজ করেন না ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইসাক আলী। তিনি ভিজিএফের টাকা আত্মসাৎ করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের টাকা আত্মসাৎ করছেন। শুধু তাই নয় এলজিএসপি, (১%), টিআর, কাবিখার টাকা আত্মসাৎ করেছেন। অত্র ইউনিয়নে যে সকল সরকারি কাজ করছেন সব তার মন গড়া আমাদের কোন কাজের বিষয়ে জানানি। তাই আমরা সকল সদস্য মিলে তাকে অনাস্থাসহ তার বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বরাবর, ত্রাণ প্রতিমন্ত্রী বরাবর, জেলা প্রশাসক বরাবর ও ইউএনও বরাবর অভিযোগ দিয়েছি। এখন সেই অভিযোগের বিরুদ্ধে তদন্ত চলছে।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল হক বলেন, আমার কাছে যাদবপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আয়ূব আলী ইসাকের বিরুদ্ধে সরকারি কাজের অনিয়মের অভিযোগ দিয়েছেন অত্র ইউনিয়নের সদস্যরা। আমি সেটা তদন্ত করছি তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts