সাকিব কাণ্ডের রেশ না কাটতেই এবার অকাণ্ড সাব্বিরের

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সাব্বিরের বিরুদ্ধে বর্ণবাদ, গালাগাল ও ইট ছুড়ে মারার অভিযোগ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবার তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে ক্রিকেটার ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে ইট মারা ও গালাগালি করার। কয়েক মাস আগে নিজ শহর রাজশাহীতে এক পরিচ্ছন্নতাকর্মীর গায়ে হাত তুলে ক্ষমা চেয়েছিলেন তিনি।

বিকেএসপির আলাদা দুই ভেন্যুতে খেলা ছিল লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল স্পোর্টিং ক্লাবের। রূপগঞ্জের হয়ে খেলছেন সাব্বির। ইলিয়াস সানি খেলছেন শেখ জামালের হয়ে। তখনো রূপগঞ্জের খেলা শুরু হয়নি, চলছিল শেখ জামালের ম্যাচ। খেলা চলাকালীন ফিল্ডিং করা ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে মাঠের বাইরে থেকে ইট ছুড়ে মারেন সাব্বির। পরে বর্ণবাদ আচরণও করেন বলে অভিযোগ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এই ঘটনায় ক্ষিপ্ত শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ ইতিমধ্যে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস বরাবর লিখিত অভিযোগ করেছে।

সিসিডিএমকে পাঠানো অভিযোগের শেখ জামাল লিখেছে, অত্যন্ত দুঃখের সহিত জানাইতেছি যে, অদ্য বুধবার ১৬ জুন ২০২১ তারিখে বিকেএসপি এর ৩নং মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব এর মধ্যকার খেলা চলাকালীন সময়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড- এর খেলোয়াড় জনাব মোহাম্মদ ইলিয়াসকে লিজেন্ডস অব রূপগঞ্জ এর খেলোয়াড় জনাব সাব্বির রহমান রুম্মন মাঠের বাহির হতে বিনা কারণে উপুর্যপরি ইট ছুড়ে মারেন।

অভিযোগের চিঠিতে আরও উল্লেখ আছে, অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্য মূলক আচরণ করে বলেন যে, ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস। যাহা একজন প্রফেশনাল ক্রিকেট খেলোয়াড় হিসেবে এহেন আচরণ অশোভনীয়ই নয়, শাস্তিযোগ্য অপরাধও বটে। এমতাবস্থায়, জনাব সাব্বির রহমান রুম্মন এর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ জনানো যাচ্ছে।

তবে শেখ জামাল থেকে অভিযোগ করলেও সেটি আমলে নেয়নি রূপগঞ্জ। গণমাধ্যমকে রূপগঞ্জের কোচ আফতাব আহমেদ বলেন, এটা ভিত্তিহীন অভিযোগ। কে বা কারা বাইরে থেকে ইট মেরেছে এটা আমরাও জানি না, তারাও জানে না। আমরা তখন মাত্রই বাস থেকে নামলাম। পুরনো কোনো জেরে হয়তো সাব্বিরকে দোষারোপ করা হচ্ছে।

বিকেএসপির তিন নম্বর মাঠে, ওল্ড ডিওএইসএসের বিপক্ষে লড়ছিল শেখ জামাল। ডিওএইসএসকে ১২১ রানের লক্ষ্য দিয়ে শেখ জামাল তখন ফিল্ডিয়ে। ডিপ স্কয়ার লেগে ফিল্ডিং করছিলেন ইলিয়াস সানি। এমন সময় হঠাৎ মাঠের বাইরে থেকে ইলিয়াস সানিকে ইট ছুঁড়ে মারেন লেজেন্ডস অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির রহমান। অভিযোগ আছে কেবল ইট ছুঁড়ে মারাই নয়, ইলিয়াস সানিকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন সাব্বির। বর্ণ বৈষ্যমূলক আচরণও করতে থাকেন রূপগঞ্জের এই ক্রিকেটার।

দুপুর দেড়টায় বিকেএসপির পাশের মাঠে (চার নম্বর মাঠ) পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মুখোমুখি হতে যাচ্ছিল সাব্বিরদের দল লেজেন্ডস অব রূপগঞ্জ। পাশের মাঠ হওয়ায় শেখ জামাল ও ডিওএইসএসের মধ্যকার ম্যাচ দেখছিলেন পরের ম্যাচ খেলতে নামার অপেক্ষায় থাকা ক্রিকেটাররা। এ সময়ই ইলিয়াস সানিকে আক্রমণ করেন সাব্বির।

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের বিপক্ষে সাকিব কাণ্ডের রেশ কাটতে না কাটতেই প্রতিপক্ষ ক্রিকেটারকে ইট ছুড়ে মারার পাশাপাশি অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ফের বিতর্কের জন্ম দিয়েছেন সাব্বির রহমান রুম্মন।

এর আগে খেলা চলাকালীন গ্যালারিতে গিয়ে দর্শক পিটিয়ে ছয় মাস নিষিদ্ধ হওয়া সাব্বির দীর্ঘদিন জাতীয় দলের বাইরে রয়েছেন।

Print Friendly

Related Posts