বরগুনা ও বেতাগী উপজেলায় ৮১ টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ

ইফতেখার শাহীন: আগামী ২১ জুন বরগুনা জেলায় ৪১ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।এর মধ্যে বরগুনা সদর উপজেলার ইউনিয়নের ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে।

এসব ঝুঁকিপুর্ণ ভোট কেন্দ্রে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন প্রার্থী ও ভোটাররা। প্রশাসন বলছেন ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠিত হবে।

খোঁজ নিয়ে জানা গেছে বরগুনা সদর উপজেলায় ১০টি ইউনিয়নের মধ্যে ৯ টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। নয়টি ইউনিয়নের ৮১ টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৩ টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে প্রশাসন।

বরগুনা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল হাসান বলেন, অধিক ঝুঁকিপুর্ণ ভোট কেন্দ্রগুলোতে আমাদের স্পেশাল ফোর্স থাকবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের কাছাকাছি ক্যাম্প স্থাপন করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সাথে আমাদের মিটিং হয়েছে।

এদিকে বেতাগীতে ৭ টি ইউনিয়নে একই তারিখে ভোট অনুষ্ঠিত হবে। এই উপজেলার ৬৩ টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৮ টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান (বরগুনা সদর ও বেতাগী সার্কেল) বলেন, ঝুঁকিপুর্ণ এলাকাগুলোতে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। পাশাপাশি ভ্র্যাম্যমান আদালত, ষ্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

Print Friendly

Related Posts