কর্মচারিদের ৮ দফায় প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের একাত্মতা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম কর্তৃক ৮ দফা দাবীতে শুক্রবার (১৮ জুন) জাতীয় প্রেস ক্লাব, ঢাকার সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সরকারি কর্মচারিদের দাবীগুলোর মধ্যে রয়েছে সচিবালয়ের ন্যায় সচিবালয়ের বাহিরে সকল দপ্তর, অধিদপ্তর এবং পরিদপ্তরে পদবি ও গ্রেড পরিবর্তন করা, স্থায়ী পে কমিশন গঠন করে ৯ম পে-স্কেল ঘোষণা এবং অর্ন্তবর্তীকালীণ সময় মহার্ঘ ভাতা প্রদান, এক ও অভিন্ন নিয়োগবিধি বাস্তবায়ন, সকল পদে পদোন্নসহ ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান, টাইমস্কেল. সিলেকশন গ্রেড পুনর্বহালকরণ, সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী পুন:নির্ধারণ ইত্যাদি।

বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্য পরিষদের পক্ষ থেকে উক্ত দাবীগুলো বাস্তবায়নের জন্য একাত্বতা প্রকাশ করেন সংগঠনের মহাসচিব আবু নাসির খান।

তিনি বলেন, বাংলাদেশ সচিবালয়ের ন্যায় অন্যান্য দপ্তরে কর্মরত প্রধান সহকারী, সহকারী, উচ্চমান সহকারী ও সমপদগুলো বৈষম্য নিরসন করে প্রশাসনিক কর্মকর্তা পদবী বাস্তবায়নসহ ১০ম গ্রেডে উন্নীতকরণ করতে হবে। এতদবিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পরপর ৩ বার সুপারিশ এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও জনপ্রশাসন মন্ত্রণালয় কালক্ষেপণ করে যাচ্ছে। সরকারের নির্দেশনা দ্রুত বাস্তবায়ন না করে এ কালক্ষেপণ সরকারকে বেকায়দায় ফেলার জন্য। অনতিবিলম্বে তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরামের সভাপতি মো. লুৎফর রহমান এবং সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান, ছালজার হোসেন, জাকির হোসেন, মামুন, আরিফুজ্জামান চৌধুরী, আশিকুল ইসলাম, জামাল হোসেন প্রমূখ নেতৃতবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly

Related Posts