মানিকগঞ্জ জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি হতে চান আনোয়ার

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি প্রার্থী হিসেবে প্রচার প্রচরণায় ব্যস্ত সময় পার করছেন শিক্ষানবিশ আইনজীবী মো. আনোয়ার হোসেন। ছাত্র জীবন থেকে ছাত্রলীগ করা ক্লিন ইমেজের এই আনোয়ার হোসেন এরই মধ্যে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের দায়িত্ব সুনামের সঙ্গে সম্পন্ন করেছেন।

করোনা কালীন সময়ে দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে। নিজ ইউনিয়নের পাশাপাশি জেলা ও উপজেলায় পর্যায়ে স্বাস্থ্যবিধি নিয়ে জনসাধারণের মাঝে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন করোনা সংক্রমণের শুরু থেকেই। বহু মানুষের মাঝে বিতরণ করেছেন মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য বিভিন্ন উপাদান।

শিক্ষানবিশ আইনজীবী আনোয়ার হোসেন ১৯৯৬ সালে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া আরজুবানু উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি সম্পন্ন করেন। এরপর ১৯৯৮ সালে গড়পাড়া হাফিজ উদ্দিন ডিগ্রী কলেজ থেকে সম্পন্ন করেন উচ্চ মাধ্যমিকের ধাপ। এরপর সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ডিগ্রী এবং মাষ্ট্রার্স সম্পন্ন করেন আনোয়ার।

আইন শিক্ষার প্রতি প্রবল আগ্রহ থাকায় ভর্তি হয়ে যান ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকে এল.এলবি সম্পন্ন করে শিক্ষানবিশ আইনজীবী হিসেবে নিয়োজিত রয়েছেন মানিকগঞ্জ জজ কোর্টে। পাশাপাশি এলাকায় সাধারণ মানুষের সেবায় নিয়োজিত রয়েছে আনোয়ার হোসেন।

২০০৫ সালে গড়পাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন আনোয়ার। এরপর ২০০৭ সালে সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে দীর্ঘ সময় ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদে। ২০১৬ সালে দায়িত্ব নেন বাংলাদেশ প্রজন্মলীগ মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি হিসেবে।

২০১৯ সালে হিউম্যান রাইটস মানিকগঞ্জ জেলায় পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। জীবনের প্রতিটি ধাপে সচ্ছতার সঙ্গে এগিয়ে যাওয়া আনোয়ার হোসেনকে জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি হিসেবে দেখতে চায় তার অনুসারিরাও। আনোয়ার হোসেনের হয়ে এরই মধ্যে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে শতাধিক নেতা-কর্মীরা।

এসব বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ সদর উপজেলার দক্ষিণ বিলডাউলি গ্রামের কোরবান মোল্লার ছেলে আনোয়ার হোসেন বলেন, জেলা সেচ্ছাসেবকলীগের আসন্ন কমিটিতে তিনি একজন সভাপতি প্রার্থী। সেই অনুযায়ী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। মাদক এবং বাল্যবিয়ের কুফল সম্পর্কে সাধারণ মানুষদেরকে সচেতন করে যাচ্ছেন ছাত্রজীবন থেকে। করোনকালীন সময় থেকে অসহায় ও সাধারণ মানুষের সঙ্গেও রয়েছেন জানিয়ে তিনি বলেন, এসব বিষয়ে বিবেচনা করে নিশ্চই তিনি দলীয় সমর্থনে জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি হিসেবে মনোনীত হবেন।

এসব বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা বলেন, মানিকগঞ্জের সেচ্ছাসেবকলীগের জেলা কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। নতুন করে কমিটির দেওয়ার জন্য যাচাই বাছাই  কার্যক্রম চলছে। যারা  বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করেন এবং পরিচ্ছন্ন কর্মীদের নিয়ে কমিটি করা হবে। যারা মাদক ব্যবসা বা এর সাথে জড়িত এমন কোন ব্যক্তিকে কমিটিতে রাখা হবেনা।

জেডএইচসি/মানিকগঞ্জ

Print Friendly

Related Posts