মেসির জাদুকরী পারফর‍ম্যান্স, বলিভিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আরও একবার লিওনেল মেসির জাদুকরী পারফর‍ম্যান্স দেখলো ফুটবল বিশ্ব। আর এতে পুড়ে ছারখার বলিভিয়া। ফুটবল জাদুকরের জোড়া গোলে গ্রুপ এ থেকে বলিভিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা।

অ্যারেনা প্যান্টানাল স্টেডিয়ামে আর্জেন্টিনার এই জয়টি মেসিময়। পেনাল্টিসহ জোড়া গোল শুধু করেননি; ম্যাচের শুরুতে তার সহায়তায় এগিয়ে যায় আলবিসেলেস্তেরা।

এদিনে দেশের হয়ে একটি অনন্য রেকর্ডে নাম লিখিয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন মেসির দখলে। বলিভিয়ার সঙ্গে ম্যাচের মধ্য দিয়ে ১৪৮তম ম্যাচ খেলে ফেলেন মেসি। হ্যাভিয়ের মাসচেরানো ১৪৭ ম্যাচে খেলে এতদিন শীর্ষে ছিলেন।

ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিট হলো। মেসি হয়ে বল গেলো পাপু গোমেজের পায়ে। সেন্টার ডি-বক্স থেকে পাপুর বাঁ পায়ের নিখুঁত শট ডান কোণ দিয়ে জড়ায় বলিভিয়ার জালে। এই যে এগিয়ে যাওয়ার শুরু আর পিছে ফিরে তাকাতে হয়নি আর্জেন্টাইনদের।

৩৩ মিনিটে পেনাল্টি থেকে এবার দলকে এগিয়ে দেন মেসি। ডি বক্সে ডিয়েগো বেজারানো পাপুকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। মেসির বাঁ পায়ের শট ডান দিক দিয়ে লক্ষ্যভেদ করে। আর্জেন্টিনা এগিয়ে যায় ২-০তে।

১০ মিনিট না যেতেই আবার মেসির আক্রমণ। সার্জিও আগুয়েরোর সহায়তায় ডি বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট বাঁ দিক দিয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে।

বিরতি থেকে ফিরে ১টি গোল শোধ করতে পারে বলিভিয়া। ৬০ মিনিটে লিওনেল জাস্টিনিয়ানোর ক্রস থেকে সেন্টার ডি-বক্স থেকে ডান পায়ের শটে একটি গোল শোধ করেন এরভিন সাভেদরা। এরপর আর কোনো গোলের দেখা পায়নি দলটি।

গোল শোধের  ৫ মিনিট না যেতেই আরও ১টি গোল খেয়ে বসে বলিভিয়া। এবার আর্জেন্টিনার ত্রাতা লাউতারো মার্টিনেজ। ডান পায়ের দারুণ শটে বলিভিয়ানদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লাউতারো।

এ গ্রুপ থেকে ৪ ম্যাচে ৩ জয়ে শীর্ষে আছে আর্জেন্টিনা। এই গ্রুপের একমাত্র দল বলিভিয়া যারা সবকটি ম্যাচেই হেরেছে। অন্যদিকে একটি ম্যাচে ড্র ছাড়া বাকিগুলোতে জয় নিয়ে মাঠ লিওনেল মেসির দল। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হবে ইকুয়েডরের। ৪ জুলাই ভোর ৬টায় নক আউট পর্বের লড়াইয়ে নামবেন মেসিরা।

Print Friendly

Related Posts