হবিগঞ্জ পৌরসভার বাজেট ঘোষণা করলেন মেয়র আতাউর রহমান সেলিম

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ পৌরসভার গরুর বাজারটি আগের বছরের তুলনায় এ বছর ৪০ লাখ টাকা কমে ইজারা দেওয়া ও তহবিল শূন্য রেখে ৫৩টি উন্নয়ন প্রকল্পের কার্যাদেশ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সাবেক মেয়র মো. মিজানুর রহমানের বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন বর্তমান মেয়র আতাউর রহমান সেলিম।

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে নতুন অর্থবছরের বাজেট ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলেন তিনি। অডিটের মাধ্যমে অভিযোগগুলোর পূর্ণ তথ্য-উপস্থাপন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে তিনি জানান, সাবেক মেয়র মিজানুর রহমান পৌরসভার ৪০ লাখ ৮৪ হাজার ৭১২ টাকা স্থিতি হিসাবের বিপরীতে ৪ কোটি টাকা দেনা রেখে গেছেন। আগের বছর ৯১ লাখ টাকায় গরুর বাজার ইজারা দিলেও সাবেক মেয়র দায়িত্ব হস্তান্তরের আগে নানা অজুহাতে ৪০ লাখ টাকা কমেই বাজারটি দুঃখজনকভাবে ইজারা দিয়ে গেছেন।

পৌরসভার নিজস্ব তহবিল প্রায় শূন্য রেখে আড়াই কোটি টাকার ৫৩টি উন্নয়ন প্রকল্পের কার্যাদেশ দেওয়ার বিষয়টি এখন পৌরসভার জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

মেয়র আতাউর রহমান সেলিম বলেন, হবিগঞ্জ পৌরসভার মাটিয়া দই বিল ১৪২৪ বাংলা সনে ইজারা হয়েছিল ২৫ লাখ টাকায়। কিন্তু ১৪২৭ বাংলা সনে মাত্র ১২ লাখ টাকায় এটি ইজারা দেওয়াসহ সাবেক মেয়রের বিরুদ্ধে আরও বিভিন্ন অভিযোগ তুলেছেন তিনি।

সংবাদ সম্মেলনে মেয়র সেলিম নতুনভাবে করারোপ ছাড়াই ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করেন। বাজেটে ১১৭ কোটি ৩৫ লাখ ৬৪ হাজার ৭৭১ টাকা আয় ও সর্বমোট ব্যয় ধরেছেন ১১৬ কোটি ৮০ লাখ ২৮ হাজার ৭৬২ টাকা। বাজেটে উদ্বৃত্ত দেখানো হয়েছে ৫৫ লাখ ৩৬ হাজার ৯ টাকা।

সংবাদ সম্মেলনে হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদসহ সাংবাদিকরা ও হবিগঞ্জ পৌরসভার সব কাউন্সিলর উপস্থিত ছিলেন।

গরুর বাজার ইজারা কমে যাওয়ার বিষয়ে জানতে চাইলে সাবেক মেয়র মিজানুর রহমান বলেন, গত বছর করোনার কারণে ক্ষতি ও বাজার বন্ধ থাকার বিষয়টি বিবেচনায় ইজারা গ্রহিতার সঙ্গে পৌর পরিষদের আলোচনার ভিত্তিতে ইজারা কমানো হয়েছে। অন্যদিকে পর্যায়ক্রমে পৌরসভার আয় থেকে ৫৩টি প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যেই কার্যাদেশ দেওয়া হয়েছিল বলেও জানান তিনি।

মামুন/হবি

Print Friendly

Related Posts