স্বাবলম্বী করতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫ জনকে গরু প্রদান

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার কলিমনগর হাসুয়ারচর গ্রামের বাসিন্দা হিরা সরকার উপহার পেয়েছেন ১টি গরু। তার ন্যায় একই গোষ্ঠীর পারুল সরকার, গোপাল চন্দ্র ঋষি, উজ্জ্বনা রাণী ঋষি ও জয়দেব ঋষিও ১টি করে গরু উপহার পেয়েছেন।

মঙ্গলবার বিকেলে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ওই ৫ জনের হাতে ৫টি গরু তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল ও ইউএনও মো. মিনহাজুল ইসলাম।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, প্রাণিসম্পদ কর্মকর্তা রমা পদ দে, সাংবাদিক মো. মামুন চৌধুরী উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ উপজেলার বিভিন্ন স্থানে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকজনের বসবাস রয়েছে। এরমধ্যে অনেকেই শ্রমিকের পেশায় কাজ করে অতিকষ্টে দিনযাপন করছেন। বিষয়টি নজরে আসে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল রশিদ তালুকদার ইকবাল ও ইউএনও মো. মিনহাজুল ইসলামের। তারা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এসব লোকদেরকে স্বাবলম্বী করতে উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারি বরাদ্দে ৫টি গরু ক্রয় করে বিতরণ করা হয়েছে। গরু পেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর লোকেরা সন্তোষ প্রকাশ করেন।

মামুন/হবি

Print Friendly

Related Posts