করোনা ক্ষতিগ্রস্তদের মাঝে পিএসবি‘র ত্রাণসামগ্রী বিতরণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  সরকারের এনজিও বিষয়ক ব্যুরো নিবন্ধিত বেসরকারি সংস্থা প্রোগ্রেসিভ সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি) দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের পরিপূরক হিসেবে সারাদেশে কোভিড-১৯ ক্ষতিগ্রস্তদের মাঝে ৬৬৭ প্যাকেজ ত্রাণ বিতরণ করেছে।

দুবাই এর শেখ মুহাম্মদ বিন রাশেদ চ্যারিটি ফাউন্ডেশনের অর্থায়নে এবং ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত দূতাবাসের সহযোগিতায় সোমবার এসব ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়। ত্রাণসমগ্রী বিতরণকৃত এলাকাগুলোর মধ্যে ছিল মৌলভীবাজার, হবিগঞ্জের চুনারুঘাট এবং চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার উরকিরচর। এই তিন এলাকার মধ্যে মৌলভীবাজারে ৬৭ প্যাকেজ, হবিগঞ্জে ৪০০ প্যাকেজ এবং চট্টগ্রামে ২০০ প্যাকেজ ত্রাণসমগ্রী বিতরণ করা হয়।

এ ব্যাপারে প্রোগ্রেসিভ সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি) এর সেক্রেটারী জেনারেল ড. গাজী মো: জহিরুল ইসলাম বলেন, করোনা মহামারিতে সারা বিশ্বে বিপর্যস্ত পরিস্থিতি বিরাজ করলেও আমরা সরকারের পরিপূরক হিসেবে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এবারের এই ক্ষুদ্র প্রয়াসে প্রায় চার হাজারের বেশি দরিদ্র মানুষ উপকৃত হয়েছে। আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ত্রাণসামগ্রীর প্রতি প্যাকেজে এক একটি পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। প্রতি প্যাকেজ ত্রাণসামগ্রীর মধ্যে ছিল, চাল ৫০ কেজি, ডাল ৫ কেজি, সয়াবিন তেল ৫ লিটার, লবন ২ কেজি, চিনি ২ কেজি, আলু ১০ কেজি ও চিড়া ২ কেজি।

Print Friendly

Related Posts