পেলের রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে মেসি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আরও একটি স্বপ্নের ফাইনালে আর্জেন্টিনা। আরও একবার শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে আলবেসেলেস্তাদের। ২৮ বছর ধরে কোনো শিরোপা জিততে না পারা লিওনেল মেসিদের সামনে এবার বাধা হয়ে দাঁড়িয়েছে ব্রাজিল। সেলেসাওদের হারাতে পারলেই কোপার অধরা সেই শিরোপাটি ছুঁতে পারবেন আর্জেন্টাইন সুপারস্টার। তবে এই ম্যাচের আগে দারুণ এক মাইলফলকের সামনে দাঁড়িয়েছে আছেন মেসি। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙার ‍সুযোগ থাকছে তার।

রোববার ভোরে রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে নেইমাদের বিপক্ষে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা। দুই চির প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের আগে বলা যাচ্ছে না শিরোপা উঠবে কার হাতে। তবে স্বাগতিক ব্রাজিলের বাধা টপকে শিরোপা জয় বেশ কষ্টসাধ্য হতে পারে আলবেসেলেস্তাদের জন্য।

কোপার চলতি আসরে দারুণ ছন্দে আছেন মেসি। আর্জেন্টিনার হয়ে প্রতিপক্ষে জাল গোল করা ও গোল করানোর দিক থেকে সবার নজর কেড়েছেন তিনি। ৩৪ বছর বয়সী এই ফুটবলারের সামনে এবার আরও একটি রেকর্ড স্পর্শ করার সুযোগ থাকছে। ফুটবল সম্রাট ব্রাজিলিয়ান কিংবদন্তি এবং যাকে সর্বকালের সেরা ফুটবলার ভাবা হয়, সেই পেলের রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে মেসি।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে জাতীয় দলের জার্সিতে ৯২ ম্যাচে সর্বোচ্চ ৭৭ গোল করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে। পেলের ওই রেকর্ডের ধার প্রান্তে রয়েছেন মেসি। কোপার এই আসরে চার গোলসহ নীল-সাদা জার্সিতে ১৫০ ম্যাচ গোল করেছেন ৭৬টি। আর একটি গোল করলে ছুঁবেন পেলেকে, দুটি করতে পারলে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা নিজের করে নেবেন মেসি।

Print Friendly

Related Posts