প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেলেন রবিদাস আবু

হবিগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী উপহার পেয়েছেন রবিদাস আবু।

তিনি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার দাউদনগর বাজার রেলওয়ে গেইট এলাকার বাসিন্দা।

রোববার (১১ জুলাই) বিকেলে তার হাতে এ উপহার তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান।

এর আগে রবিদাস আবুকে নিয়ে একটি মানবিক সংবাদ প্রকাশ হয়। সংবাদটি পাঠকমহলের সাড়া পায়। একই সাথে সংবাদটি দৃষ্টিগোচর হয় ইউএনও মো. মিনহাজুল ইসলামের। তিনি উদ্যোগ নিয়ে রবিদাস আবুকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদানের উদ্যোগ নেন।

এ প্রসঙ্গে ইউএনও মো. মিনহাজুল ইসলাম বলেন, সাংবাদিকদের কাজ সমাজের উন্নয়নে পত্রিকায় সঠিক তথ্য তুলে ধরা। তাতে করে দেশ ও জাতির কল্যাণ হবে।

তিনি বলেন- রবিদাস আবুর কথা জানতে পেরে তাকে সহায়তা করার উদ্যোগ নিয়েছি। আগামীতে সরকারি বরাদ্দ সাপেক্ষে তাকে আরো সহায়তা করার চেষ্টা করা হবে। উপজেলা প্রশাসন এভাবে অসহায়দের পাশে রয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন- রবিদাস আবুকে সহায়তা করতে পেরে ভাল লাগছে। বর্তমানে কর্মস্থল প্রায় বন্ধ। এ কারণে সে পরিবার নিয়ে কঠিন অবস্থায় ছিল। আশা করছি, এ সহায়তা তার বিরাট উপকারে আসবে।

ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক সহায়তা পাঠিয়েছেন। আমরা মিলে এসব অসহায় পরিবারের মাঝে বিতরণ করে দিতে পারছি। এখানে রবিদাস আবুকে এ সহায়তা দিতে পেরে অত্যন্ত ভাল লাগছে।

কঠিন এ সময়ে সহায়তা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রবিদাস আবু। সেই সাথে উপজেলা চেয়ারম্যান, ইউএনও, ভাইস চেয়ারম্যান, পত্রিকা ও প্রতিবেদককেও তিনি ধন্যবাদ জানিয়েছেন।

জানা গেছে, রবিদাস আবু শায়েস্তাগঞ্জ দাউদনগর রেলওয়ে গেটের কাছে ফুটপাতে বসে জুতা পালিশ করে রোজগার করেন। এ অর্থে তার পরিবার চলে। আর দাউদনগর রেল গেটের পাশে সরকারি জমিতে ঝুপড়ি ঘরে স্ত্রী ও সন্তানদের নিয়েও তার বসবাস। এখন তার চাওয়া একটি সরকারি ঘর।

মামুন/হবি

Print Friendly

Related Posts