পর্নকাণ্ডে শিল্পা শেঠির স্বামী রাজ এখন জেলে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রার পর্ন ছবি তৈরির ফাঁদ নিয়ে এখন ভারতজুড়েই আলোচনা চলছে। সর্বশেষ জোরজবরদস্তি পর্নে অভিনয় করানোর জন্য মামলা দায়ের করা হয়েছে রাজ কুন্দ্রার তিন সহকর্মী ও অভিনেত্রী-মডেল গহনা বশিষ্ঠের বিরুদ্ধে।

অভিযোগকারিণী অভিযোগ জানিয়েছেন, ‘হটশটস’ অ্যাপে একটি পর্নের জন্য অভিনয় করতে জোর করা হয়।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে পর্নে অভিনয় করার মামলায় প্রায় ৪ মাসের জন্য জেলে ছিলেন গহনা। আপাতত জামিনে ছাড়া পেয়েছেন তিনি। ফের নতুন করে আইনি জটে জড়ালেন ‘গন্দি বাত’-এর এই অভিনেত্রী। নতুন এই মামলার তদন্তভার তুলে দেওয়া হয়েছে মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখার প্রপার্টি সেলের হাতে।

অন্যদিকে পর্নকাণ্ডে মঙ্গলবার (২৭ জুলাই) মুম্বাইয়ের আদালত শিল্পা শেঠির স্বামী রাজকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে। মুম্বাই পুলিশের অপরাধ দমন শাখা তাকে নিজেদের হেফাজতে রাখতে চেয়ে আবেদন করেছিল আদালতে। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে যায়।

এর মধ্যে মুম্বইয়ের অপরাধ দমন শাখা ম্যাজিস্ট্রেট আদালতকে জানিয়েছে, রাজ ও তার সহকারী রায়ান থর্পের চ্যাট থেকে অ্যাপ ‘হটশটস’-এর আর্থিক লেনদেনের তথ্য পেয়েছে। গত বছরের আগস্ট মাস থেকে ডিসেম্বরের মধ্যে পর্ন-ব্যবসা থেকে অন্তত ১.১৭ কোটি টাকা আয় হয়েছে রাজের।

এদিকে মঙ্গলবারই বম্বে হাইকোর্টে রাজের আইনজীবী তার জন্য জরুরি জামিনের আবেদন জানিয়েছেন। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। তা ছাড়া রাজ যে তার গ্রেফতারিকে ‘বেআইনি’ বলে চ্যালেঞ্জ জানিয়েছেন, তার প্রত্যুত্তরে বিচারপতি পুলিশকে রিপোর্ট জমা করতে বলেছেন ২৯ জুলাই অর্থাৎ বুধবারের মধ্যে।

অভিনেত্রী শ্রুতি গেরাও

মঙ্গলবার রাজের জেল হেফাজত হওয়ার পর পর্ন-কাণ্ড নিয়ে মুখ খুললেন মডেল-অভিনেত্রী সোফিয়া হায়াত। তার সহকর্মীদের সতর্ক করে দিলেন ‘বিগ বস’-এর এই প্রাক্তন প্রতিযোগী। সোফিয়া বলেন, ‘এক বার এক কাস্টিং এজেন্ট অডিশন নেওয়ার সময়ে আমায় ঘনিষ্ঠ দৃশ্যের মহড়া দিতে বলেছিল। পরিচালকের জন্য নাকি করে দেখাতে হবে আমায়। তবেই তিনি বুঝতে পারবেন, আমি সেই দৃশ্যে অভিনয় করতে পারব কিনা।’

সোফিয়ার বক্তব্য, সাধারণত এ ভাবে অডিশন নেওয়া হয় না। যেখানে এন প্রস্তাব দেওয়া হয়, বুঝতে হবে, কোথাও গন্ডগোল রয়েছে। অস্বাভাবিকত্ব টের পেয়েই তিনি সেই কাজে রাজি হননি।

সোফিয়া এর পরে দু’বার ঘনিষ্ট দৃশ্যে অভিনয় করেছেন। জানালেন, কোথাও তাঁকে সেটে যাওয়ার আগে মহড়া দিতে বলা হয়নি। মহড়া দিতে বলা মানেই পর্ন বা যৌন উদ্দীপক ছবিতে কাজ করানোর ফাঁদ পাতা হয়েছে। তাই তার বার্তা, ‘খুব ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হবে অভিনেতা অভিনেত্রীদের।’ প্রতারণা করে পর্ন ছবিতে অভিনয় করানোকে তিনি ধর্ষণের সঙ্গে তুলনা করে বলেন, ‘আশা করব, এই মামলাকে আদালত ততটাই গুরুত্ব দেবে, যতটা ধর্ষণের মামলায় দেওয়া হয়।’

সোফিয়া জানান, মূলত ব্যবসায়ীরাই আরও বেশি টাকার লোভে এই ধরনের কাজ শুরু করেন। চলচ্চিত্র জগতের কম বয়সি অভিনেত্রীদের অসহায়তার সুযোগ নিয়ে তারা এই ব্যবসা চালান।

এরআগে এমন অভিযোগ আনেন অভিনেত্রী শ্রুতি গেরাও। রাজ কুন্দ্রার অ্যাপের ভিডিয়োয় অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল অভিনেত্রী শ্রুতিকেও। যদিও তাকে বলা হয়েছিল, ওয়েব সিরিজের জন্য ডাকা হচ্ছে। কিন্তু মুম্বইয়ের বিজ্ঞাপনের জগতের চেনামুখ শ্রুতি সেই প্রস্তাবে রাজি হননি। পর্নকাণ্ডে রাজের গ্রেফতারির পর সেই অভিজ্ঞতা প্রকাশ করলেন তিনি। এই মুহূর্তে তার একটি কথাই মনে হচ্ছে, ‘ওদের থেকে নিজেকে নিরাপদ রাখতে পেরেছি, এই আমার সৌভাগ্য।’

একাধিক কাস্টিং নির্দেশকদের কাছ থেকে ফোন এসেছিল শ্রুতির কাছে। যদিও তাদের নাম মনে নেই অভিনেত্রীর। বলা হয়েছিল, ডিজিটাল দুনিয়ায় পা রাখ‌ছেন রাজ কুন্দ্রা। তার সঙ্গেও আলাপ করিয়ে দেওয়া হবে। কিন্তু তৎক্ষণাৎ সেই প্রস্তাব ফিরিয়ে দেন শ্রুতি। রাজের গ্রেফতারির পর সাক্ষাৎকারে বলিউড ও টেলিদুনিয়ায় কাজ করার অভিজ্ঞতা জানালেন শ্রুতি। তার বক্তব্য, ‘আমরা সবাই জানতাম, রাজ কুন্দ্রার বিশাল নাম। কিন্তু দেখা গেল, তিনি পর্ন বানাতেন!’

বলিউড জগতে কম বয়সি ও পরিশ্রমী অভিনেতা-অভিনেত্রীদের এই ধরনের ঘটনার সম্মুখীন হতে হয় বলে দাবি শ্রুতির। তিনি বলেন, ‘জোর করে নেশা করিয়ে তাদের অজান্তেই আপত্তিকর ভিডিও তুলে তার পর এই ধরনের পর্ন বা যৌন উদ্দীপক ছবিতে কাজ করানোর জন্য ব্ল্যাকমেল করা হয়। বলিউডে এটা খুবই সাধারণ ঘটনা। যত্রতত্র দেখা যায় এটা।’

খ্যাতনামীদের অডিশন নেওয়া হয় না বলে জানালেন শ্রুতি। কোন ছবিতে মুখ্য চরিত্রে কে বা কারা অভিনয় করবেন, সেটা আগে থেকেই স্থির করা থাকে। শ্রুতির কথায় জানা গেল, সমস্ত অসুবিধার সম্মুখীন হতে হয় কিন্তু ছোট শিল্পীদের। কেবল মহিলা নয়, পুরুষদেরও এমন ভিডিওর জন্য জোর করা হয়। তাদের এমন পরিস্থিতির মুখে ফেলা হয়, যেখানে‌ দাঁড়িয়ে আর কোনও পথ খোলা থাকে না। তাই শ্রুতির অনুরোধ, অভিনেতা-অভিনেত্রীদের এ সবের জন্য দোষ দেওয়া উচিত নয়।

মডেল সাগরিকা

রাজের বিরুদ্ধে মুখ খুলে হুমকিতে সাগরিকা:

মডেল সাগরিকা সোনা সুমনকে ওয়েব সিরিজের অভিনয়ের সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ কুন্দ্রা। কিন্তু অডিশনের সময় জামাকাপড় খুলে নগ্ন হওয়ার নির্দেশ দেওয়া হয় তাকে। এই মর্মে গত বছর আগস্ট মাসে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন তিনি। পর্ন-কাণ্ডে রাজ গ্রেফতার হওয়ার পরেই নতুন করে উঠে আসে এই তথ্য। এর পর থেকেই সাগরিকা ধর্ষণ এবং হত্যার অভিযোগ পাচ্ছেন বলে অভিযোগ।

অভিনেত্রীর দাবি, রাজ জেলে যাওয়ার পর থেকেই একাধিক ফোন এসেছে তার কাছে। ফোন তুললেই শোনা গিয়েছেন অশ্লীল কথাবার্তা। ফোন ছাড়াও হুমকি দিয়ে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে একাধিক বার্তা এসেছে তার কাছে।

উপরের ছবি: অভিনেত্রী-মডেল গহনা ও শিল্পা শেঠির স্বামী রাজ

Print Friendly

Related Posts