টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে ঢাকামুখী যাত্রীদের ঢল

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: ঈদুল আযহা উপলক্ষে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গা থেকে ঈদের ছুটিতে বাড়ীতে আসা ঘরমুখো মানুষগুলো আবারও জীবনের ঝুঁকি নিয়েই কর্মস্থলে ফিরে যেতে বাধ্য হচ্ছেন।

চলমান কঠোরতর বিধিনিষেধের মধ্যে রোববার (১ আগষ্ট) থেকে রফতানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

এ খবরে টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে ধনবাড়ী বাস স্ট্যান্ডে যাত্রীদের যেন ঢল নেমেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই ধনবাড়ী বাস স্ট্যান্ড চত্বরে পা ফেলার মত জায়গা ছিলো না। এদিকে গণপরিবহণ বন্ধ থাকায় যাত্রীরা যে-যেভাবে পারছে- মাইক্রোবাস, প্রাইভেটকার, মাহেন্দ্রা, মোটরসাইকেল, ট্রাক, সিএনজিতে করেই বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়ায় কর্মস্থলে ফিরে যাচ্ছে। তারা স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে যার যার কর্মস্থলে ফিরছে। এদিকে করোনার ভাইরাসে উর্ধমূখী সংক্রমণ প্রতিদিন বেড়েই চলছে। বাস স্ট্যান্ড এলাকায় সকাল থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের কোন তৎপরতা দেখা যায়নি।

ঢাকামুখী যাত্রী হাবিবুর রহমান, কাউসার আহমেদ, শিউলি আক্তার ও সাইপুল ইসলাম বলেন, রোববার (১ আগষ্ট) থেকে আমাদের কর্মস্থল খুলছে। তিনগুণ ভাড়া বেশি দিয়ে এবং জীবনের ঝুঁকি নিয়েই কর্মস্থলে ফিরে যাচ্ছি। দূরপাল্লার বাস বন্ধ থাকায় ভেঙে-ভেঙেও যেতে হবে।

এ ব্যাপারে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চান মিয়া বলেন, আমাদের প্রশাসনের পক্ষ থেকে সব সময় কাজ করা হচ্ছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান করা হচ্ছে।

 

Print Friendly

Related Posts