বার্সেলোনা ছাড়লেন ইতিহাসের সেরা ফুটবলার মেসি

নানা শঙ্কা ছিল। এরপর আবার সব শঙ্কা উড়ে যাচ্ছিল। মেসি কি তার প্রিয় ক্লাব বার্সেলোনা থাকবেন? না থাকবেন না। এমন জল্পনা-কল্পনার অবসান ঘটলো। বার্সার সঙ্গে বিশ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন লিওনেল মেসি। ক্লাবের ইতিহাসের সেরা ফুটবলারকে আর ধরে রাখতে পারলো না কাতালানরা। বৃহস্পতিবার রাতেই নিজেদের ওয়েবসাইটে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

বার্সেলোনার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি। ৩৪ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ড সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেন।

যদিও চুক্তি নবায়ন করতে স্পেনে এসেছিলেন মেসি। কিন্তু ক্লাবের সুপার লিগ থেকে সরে না আসার কারণে ক্লাব ছাড়তে হচ্ছে ফুটবলের এই ক্ষুদে জাদুকরের। এর আগে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, মেসির নতুন চুক্তির পরিস্থিতি পুরোপুরি বদলে গেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে এখন মেসির বার্সেলোনায় থাকাটা প্রায় অসম্ভব।

লা লিগার নিয়ম-কানুনের জটিলতায় মেসির চুক্তি নিয়ে জটিলতা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত তাই হলো। ইচ্ছে থাকা সত্ত্বেও প্রিয় ক্লাবে আর থাকা হলো না ক্লাবটির ইতিহাসের রেকর্ড শিরোপাজয়ী ও রেকর্ড গোলদাতা মেসির।

এক প্রতিবেদনে মার্কা জানিয়েছিল, সিভিসিকে নিয়ে লা লিগা বার্সেলোনাকে যে প্রস্তাব দিয়েছে, তা বার্সেলোনার পক্ষে মেনে নেওয়া অসম্ভব। যা মানলে ভবিষ্যতে সুপার লিগের স্বপ্ন প্রায় শূন্যের কোঠায় নেমে আসবে।

Print Friendly

Related Posts