অস্থির রোনালদো এবার ম্যানইউতে

জুভেন্টাস ছাড়তে চেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাকে পাওয়ার দৌড়ে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। আলোচনা অনেকদূর এগিয়েছিল বলেই খবর এসেছে। কিন্তু শেষ মুহূর্তে পাশার দান উল্টে গেছে। ঘরের ছেলের ‘ঘরে’ ফেরার খবর নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

‘ওয়েলকাম হোম, ক্রিস্টিয়ানো’, রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে ফেরানোর খবর এভাবেই জানিয়েছে ম্যানইউ। শুক্রবার ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি নিশ্চিত করেছে পর্তুগিজ মহাতারকার ইপিএলে ফেরার খবর।

রোনালদোর জন্য ম্যানইউতে ফেরা আক্ষরিক অর্থেই ঘরে ফেরার মতো। স্যার অ্যালেক্স ফার্গুসন তাকে পর্তুগালের ক্লাব লিসবন থেকে যখন ইংল্যান্ডে আনেন, তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এই যে কিংবদন্তি হয়ে ওঠার পরিশ্রমী পথ, সেটার শুরুটা হয়েছিল ম্যানইউ থেকেই।

পরে ইপিএলে আলো ছড়িয়ে রিয়াল মাদ্রিদে যেয়ে মহাতারকা বনে যান রোনালদো। ক্যারিয়ারে ৩০টি ট্রফি জিতেছেন। তার জেতা পাঁচ চ্যাম্পিয়ন্স লিগের প্রথমটি ম্যানইউর হয়েই। যেখানে ২৯২ ম্যাচে ১১৮ গোল রেখে গেছেন আগের যাত্রায়। রিয়াল থেকে দুই মৌসুম জুভেন্টাসে ঘুরে আবারও সেই রেড ডেভিলদের ডেরায় সিআর সেভেন।

জুভেন্টাসের সঙ্গে রোনালদোর চুক্তির বিষয়ে সব সমঝোতাই হয়ে গেছে ম্যানইউর। এখন শুধু রোনালদোর ব্যক্তিগত কিছু চুক্তি-শর্তে মিলেমিশে যাওয়া, ভিসা হওয়া, এরপর সোজা স্বাস্থ্যপরীক্ষার জন্য এসে দ্রুতই লাল জার্সি গায়ে জড়ানো ছবি প্রকাশের অপেক্ষা। যেটা করেছেন প্রথম দফায়, ২০০৩ থেকে ২০০৯ সাল সময়ে।

Print Friendly

Related Posts