বরিশাল শেবাচিম হাসপাতালে ৩ শত বেডে মাত্র ৭৭ রোগী

খান মাইনউদ্দিন, বরিশাল :কয়েকদিন ধরে বরিশাল বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার অনেকটাই কমে এসেছে। গত চারদিন ধরে গোটা বিভাগে নতুন শনাক্তের সংখ্যা শতকের ঘর ছুতে পারেনি।

আর এ কারণে দক্ষিনাঞ্চলের প্রথম করোনা ডেডিকেটেড শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানে করোনার উপসর্গ ও আক্রান্ত রোগীর ভর্তির সংখ্যা হ্রাস পেয়েছে।

শেবাচিম হাসপাতালের প্রশাসনিক শাখা সূত্রে জানা গেছে, এ হাসপাতালে রোববার (৫ সেপ্টেম্বর) সকাল ৯ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কোন রোগীর মৃত্যু ঘটেনি। আর উপসর্গ নিয়ে মাত্র ২ জন রোগীর মৃত্যু হয়েছে।

অপরদিকে ৩ শত শয্যার এ হাসপাতালটির অবজারবেশন ওয়ার্ডে নতুন ৭ জনসহ ৩৪ এবং করোনা ওয়ার্ডে নতুন ৩ জনসহ ৪৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।সেই হিসেবে বর্তমানে এ হাসপাতালে করোনা ইউনিটে ২২৩টি বেড খালি পড়ে রয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ফাঁকা ছিলো ২২৪টি বেড।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, গত বছরের মার্চ থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালে ৪ হাজার ৮০৮ জন উপসর্গ নিয়ে এবং ২ হাজার ২৮৩ জন করোনায় আক্রান্ত রোগীসহ মোট ৭হাজার ৯১ জন রোগী চিকিৎসা নিতে ভর্তি হয়েছেন। যারমধ্যে উপসর্গ থাকা ৯৪৮ জন এবং করোনায় আক্রান্ত হওয়া ৪১০ জনসহ মোট ১ হাজার ৩৫৮ জন রোগী মৃত্যুবরণ করেন।তবে গত কয়েকমাসের তুলনায় বর্তমানে রোগী মৃত্যু ও ভর্তির হার অনেকটাই কমে এসেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালটির পিসিআর ল্যাবে ১২৬টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ৩১ শতাংশ।

উল্লেখ্য বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩১৫ জন।

Print Friendly

Related Posts