টাঙ্গাইলে ‘৩৩৩’-এর প্রচারণা সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: তথ্যপ্রযুক্তি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে টাঙ্গাইলে কলসেন্টার ‘৩৩৩’-এর মাঠপর্যায়ে ব্যাপক প্রচারণা সংক্রান্ত এক প্রেস ব্রিফিং বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আতাউল গণির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রেসক্লাব সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, প্রথম আলোর জেলা প্রতিনিধি কামানাশীষ শেখর, জনকণ্ঠের জেলা প্রতিনিধি ইফতেখারুল অনুপম, বিটিভির জেলা প্রতিনিধি জে সাহা জয়, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি তুহিন, নিউজ বাংলার জেলা প্রতিনিধি শামীম আল মামুন, সিটি নিউজ ঢাকার জেলা প্রতিনিধি জুয়েল রানা প্রমুখ।
জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরণে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই কর্তৃক নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা  ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কলসেন্টার ‘৩৩৩’ চালু করা হয়েছে।
প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩-তে কল করে সরকারিসেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগ, পর্যটন স্থানসমূহ, বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিকার বিষয়ে তথ্য, আয়কর সংক্রান্ত তথ্য, ইসলামি মাসলা-মাসায়েল ও বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারবেন।
এছাড়া ‘৩৩৩’-এ এসএমএস, পুশ-পুল এসএমএস ও ইউএসএসডি প্লাটফর্মের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রদান ও যাচাইকরণ সেবা চালু রয়েছে।
বর্তমানে বিভিন্ন মন্ত্রণালয়/অধিদফতরের নাগরিক সেবার তথ্য প্রদান ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কার্যক্রম ‘৩৩৩’-এর মাধ্যমে বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে।
এ উন্নয়নমূলক উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে এটুআই  নানা প্রচার-প্রচারণামূলক কার্যক্রম গ্রহণ করেছে।
Print Friendly

Related Posts