পিএসজির দর্শকদের অসাধারণ গোল উপহার মেসির (ভিডিও)

২-০ গোলে ম্যানচেস্টার সিটিকে হারালো পিএসজি

 

প্রশ্ন উঠেছিল, চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে কি খেলবেন মেসি? মেসি খেললেন এবং অসাধারণ এক গোলে পিএসজির দর্শকদের মনও ভরালেন। পরম আরাধ্য দৃশ্যটা দেখা হয়েই গেল পিএসজি সমর্থকদের।

নিজেদের রক্ষণ থেকে বল কুড়িয়ে সামনে দৌড়ানো শুরু করলেন ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। কিছুদূর এগিয়ে ডানে থাকা মেসির উদ্দেশ্যে পাস দিলেন। বল নিয়ে শুরু হলো মেসির ভুবনভোলানো সেই দৌড়।

ডান প্রান্ত থেকে আস্তে আস্তে মাঝখানে চলে আসলেন মেসি। মাঝখানে মেসিকে রেখে ফেরারি গাড়ির গতিতে ডানদিকে সাঁই করে দৌড়ে চলে গেলেন রাইটব্যাক আশরাফ হাকিমি। মেসিকে আসতে দেখে ডিবক্সে দৌড়ে স্ট্রাইকারের জায়গায় চলে গেলেন কিলিয়ান এমবাপ্পে।

তাঁকে দেখে পাস দিলেন মেসি। তবে নিজে গোল না করে দুর্দান্ত এক ব্যাকহিলে মেসিকে আবার সেই পাস ফেরত পাঠালেন এমবাপ্পে। বল পেয়েই বক্সের একটু বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত প্লেসিংয়ে মেসি পরাস্ত করলেন ম্যানচেস্টার সিটির ব্রাজিলিয়ান গোলকিপার এদেরসনকে।

পিএসজির জার্সি গায়ে মেসির গোলটা এমন ছবির মতো সুন্দরই হলো। গোটা ম্যাচে তেমন কিছু না করতে পারলেও মেসি দেখিয়ে দিলেন, এমন দুই একটা জাদুকরি মুহূর্তেই সবকিছু তছনছ করে দেওয়ার সামর্থ্য আছে তাঁর। আর তাতেই প্যারিসের দর্শকেরা দেখলেন, মেসি কী করতে পারেন!

পিএসজির হয়ে মেসির প্রথম গোলের দিনে পিএসজি জয় পাবে না, তা কি হয়? তেমনটা হয়ওনি। সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে ও মেসির গোলের সাহায্যে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। সাবেক গুরু পেপ গার্দিওলার বর্তমান দল ম্যানচেস্টার সিটি দেখল নতুন জার্সিতে মেসির উল্লাস।

আজ মঙ্গলবার রাতে পিএসজির ঘরের মাঠে পার্ক ডি প্রিন্সে এ গ্রুপের ম্যাচে ২-০ গোলের ব্যবধানে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল।

আক্রমণ-প্রতি আ্ক্রমণ দিয়ে ম্যাচ শুরু হয়। দুই দলই বিশ্বসেরা আক্রমণ ভাগ নিয়ে মাঠে নেমেছিল। ফল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। অষ্টম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন গানা। বাম পাশ থেকে কিলিয়ান এমবাপের বাড়ানো ক্রস ছুঁতে মিস করেন নেইমার, তাতে কি ডান প্রান্ত থেকে ক্রস ধরেই কোনাকুনি শটে বল জালে পাঠান এই মিডফিল্ডার। ৭৪ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন মেসি। পিএসজির জার্সি গায়ে এটি তার প্রথম গোল।

Print Friendly

Related Posts