শব্দ দূষন নিয়ন্ত্রনে পরিবহন চালকদের প্রশিক্ষন

মানিকগঞ্জ প্রতিনিধি: শব্দ দূষন নিয়ন্ত্রনে মানিকগঞ্জে  পরিবহন চালক ও শ্রমিকদের সচেতনতামূলক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৯ সেপ্টেম্বর)  বেলা ১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তরের  শব্দ দূষন নিয়ন্ত্রনে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় মানিকগঞ্জ জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় এ প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষন কর্মশালায় বিভিন্ন পরিবহনের শতাধিক চালক ও শ্রমিক অংশগ্রহন করেন।
প্রশিক্ষন নিতে আসা ঢাকা আরিচা মহাসড়কে চলাচলকারী শুভযাত্রা পরিবহনের চালক হৃদয় মিয়া বলেন, আজকের প্রশিক্ষন পেয়ে অনেক উপকার হলো। অতিরিক্ত হর্ন বাজালে সাধারন মানুষের সাথে  চালক হিসেবে আমারও যে শারীরিক ও মানসিক ক্ষতি হয় তা জানতে পারলাম।
আরেক পরিবহন শ্রমিক আব্দুর রাজ্জাক বলেন, গাড়ি চালাতে চালাতে হর্ন বাজানো অভ্যাসে পরিনত হয়ে গেছে। হর্ন বাজানোর কারনে অতিরিক্ত শব্দ দূষনে এতো ক্ষতি হয় তা বুঝতে পারিনি। প্রশিক্ষন থেকে পাওয়া তথ্য পেশাগত জীবনে কাজে লাগানোর চেষ্টা করবো।
কর্মশালায় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নূর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।
এ সময় সানোয়ারুল হক অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক),  হাফিজুর রহমান অতিরিক্ত  পুলিশ সুপার  ( অপরাধ ও প্রশাসন), রুহুল আমিন পরিদর্শক পরিবেশ অধিদপ্তর, মাহবুব কামাল, উপ-পরিদর্শক (বিআরটিএ) , জেলা বাস- মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. জাহিদুল ইসলামসহ  গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
জেডএইচসি/এম
Print Friendly

Related Posts