ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা

ব্রাজিলকে তাদেরই মাঠে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা কদিন আগেই ঘরে তুলেছিল আর্জেন্টিনা ফুটবল দল। এবার তো উঠে গেল একেবারে বিশ্বকাপ ফাইনালে। চমকে উঠবেন না। ফুটবল বিশ্বকাপ চলছে না এখন।

তবে ফুটবলেরই আরেক সংস্করণ ফুটসাল। এর বিশ্বকাপ সেমিফাইনালে বুধবার ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে আলবিসেলেস্তেরা। ম্যাচের ১১ মিনিটে ভাপোরাকি ও ১৩ মিনিটে বরুত্তোর গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

১৭ মিনিটের সময় ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেন ফেররাও। ৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতাও তিনি। পর্তুগাল ও কাজাখাস্তান বৃহস্পতিবার লড়বে দ্বিতীয় সেমিফাইনালে। এই ম্যাচের জয়ী দল ৩ অক্টোবর ফাইনালে মাঠে নামবে আর্জেন্টিনার বিপক্ষে।

ডি গ্রুপে তিন ম্যাচের সবগুলোতে জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে ব্রাজিল। এই তিন ম্যাচে গোল বন্যায় ভাসায় প্রতিপক্ষকে। করে ১৮টি গোল। জাপানকে ৪-২ গোলে হারিয়ে শেষ আটে ওঠে। সেখানে মরোক্কোর বিপক্ষে ১-০ গোলের জয়ে সেমিফাইনাল খেলা নিশ্চিত করে তারা।

এফ গ্রুপের সব ম্যাচে জয় পায় আর্জেন্টিনাও। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছায় আলবিসেলেস্তেরা।প্যারাগুয়েকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে তারা। সেখানে রাশিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে। পরে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে আলবিসেলেস্তেরা।

Print Friendly

Related Posts