গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষের মামলায় ১১ শিক্ষক জামিনে মুক্ত

মো. মাইনুল ইসলাম, রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের ১১ শিক্ষককে জামিন দিয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১।

জানা যায় গত রোববার রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জুয়েল আধিকারি এ পরোয়ানা জারি করেছিলেন। গ্রেফতারি পরোয়ানা জারির পরের দিন সোমবার (১১ অক্টোবর) সকাল ১১ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল আমিন ভুইয়ার আদালতে আসামিরা আত্মসমর্পণ করলে আদালত সবাইকে ৫ হাজার টাকার মুচলেকায় জামিন প্রদান করেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৯ আগস্ট গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানকে মারপিটের অভিযোগে অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। প্রথমে পুলিশ আসামি শনাক্ত না করে ঘটনা সত্য বলে ফাইনাল রিপোট প্রদান করে। এতে অধ্যক্ষ না রাজি দাখিল করলে ৬ জনের নাম উল্লেখ করেন। পরবর্তীতে পিবিআই মামলার তদন্তের ভার পেলে ১৩জন সাক্ষীর সাক্ষ্যর ভিত্তিতে ১১ জনকে আসামি করে চার্জশিট দিলে গত রোববার মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

মামলার জামিন প্রাপ্তরা হলেন, গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ ও নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কেন্দুয়া গ্রামের মুনসুর রহমানের ছেলে উমরুল হক (৫২), সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী উপজেলার কেল্লা বারইপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে এবিএম কামারুজ্জামান (৫৯), রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী উপজেলার সারাংপুর গ্রামের আয়েজ উদ্দিন বিশ্বাসের ছেলে তাইনুস আলী (৩৫), দর্শন বিভাগের প্রভাষক ও নওগাঁ জেলার নিয়ামপুর থানার তৈয়ব আলীর ছেলে মাইনুল ইসলাম (৪৬), সমাজ কল্যাণ বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জ সদরের মৃত এমাজ উদ্দিনের ছেলে হান্নান হোসাইন (৫৯), মনো বিজ্ঞান বিভাগের প্রভাষক ও গোদাগাড়ী থানার বুজরুক গ্রামের জসিম উদ্দিন সরকারের ছেলে ফারুক হোসেন (৫৪)। গোদাগাড়ী সরকারি কলেজের প্রাণি বিজ্ঞান বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জের নয়ানশুকা গ্রামের আলতাফ হোসেনের ছেলে শহীদুল হক (৬১), গোদাগাড়ী সরকারি কলেজের আইসিটি বিভাগের প্রভাষক ও চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রোকনপুর গ্রামের বানী ইসরাইলের ছেলে ইউনুস আলী (৩৩), সহকারী অধ্যাপক ও রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার প্যারামেডিক্যাল রোডের মৃত আনোয়ার হোসেনের ছেলে জহিরুল ইসলাম (৫৪), মার্কেটিং বিভাগের প্রভাষক আব্দুল করিম (৫৩) ও ব্যাংকিং বীমা বিভাগের প্রভাষক মাজহারুল ইসলাম (৫২)।

Print Friendly

Related Posts