নির্মাণের ২ বছর পরেও চালু হচ্ছেনা বরগুনার কেন্দ্রীয় বাস টার্মিনাল

ইফতেখার শাহীন: নির্মাণ কাজ শেষ হবার পর গত দুই বছরেও উদ্বোধন কিংবা চালু করতে পারেনি বরগুনা পৌরসভার কেন্দ্রীয় বাস টার্মিনাল। নির্মান কাজ সমাপ্ত করেছেন সাবেক পৌর মেয়র শাহাদাত হোসেন। খুঁটিনাটি সমস্যা সমাধান দদদদকরে শীঘ্রই চালু হবে বলে আশ্বাস দিয়েছেন পৌর কর্তৃপক্ষ।
বরগুনা পৌরসভার নির্মিত পূর্বমূখি এই বাস টার্মিনালটি নীরবতা পালন করছে নির্মাণ কাজ সমাপ্ত হওয়ার দীর্ঘ দুই বছর ধরে।
সুবিশাল এই টার্মিনালটির ঠিক মাঝখানে রয়েছে টিকিট কাউন্টার। উত্তর ও পশ্চিম কোণে রয়েছে গাড়ির গ্রেজিং ও মেকানিক্যাল সিষ্টেম। সেই সাথে বাস ষ্টাফদের থাকার সুব্যবস্থা।
মধ্যে প্রবেশ ও প্রস্থানের জন্য রয়েছে আলাদা আলাদা পথ।প্রবেশের পরে দেখা যায় চারদিকে সুন্দর ফুটপাত। যাকে ঘিরে রয়েছে নানা ধরনের শোভামন্ডিত ফুলের গাছ।
এ বাস টার্মিনালটি বর্তমানে বিনোদনের এক অবয়ব হিসেবেই পরিচিত হয়ে উঠেছে। পড়ন্ত বিকেলে ছোট-বড় সকলের মেলা বসে টার্মিনালটি জুড়ে।টার্মিনালকে কেন্দ্র করে গড়ে উঠেছে প্রবেশ দ্বারে নানা ধরনের দোকান। তবে দুই বছরেও বসেনি বিভিন্ন রুটে চলাচলকারী টিকিট বিক্রির কাউন্টার ম্যান।
কেন্দ্রীয় পৌরসভা বাস টার্মিনাল কখন উদ্বোধন ও চালু হতে পারে সে ব্যাপারে বরগুনা পৌর মেয়র অ্যাড. মো. কামরুল আহসান মহারাজ জানান, আমি ঠিকাদারকে নিয়ে বাস টার্মিনালটি পরিদর্শন করেছি। কিছু ত্রুটি আছে বলে রিপেয়ারের জন্য কাজ চলমান রয়েছে। আশা করছি চলতি মাসের মধ্যেই বাস টার্মিনাল বরগুনা পৌরসভাকে হস্তান্তর করা হবে।
Print Friendly

Related Posts