শায়েস্তাগঞ্জে নির্যাতনের প্রতিবাদে ও সম্প্রীতি রক্ষার দাবিতে বিক্ষোভ

হবিগঞ্জ প্রতিনিধি: বিএনপি ও জামায়াত জোট কর্তৃক হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, অগ্নিসংযোগ, সন্ত্রাস, লুটপাট ও নির্যাতনের প্রতিবাদে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। শায়েস্তাগঞ্জ রেলওয়ে পার্কিং থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এতে অংশ নেন।

মিছিল শেষে পার্কিংয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, পৌর কাউন্সিলর জালাল উদ্দিন মোহন, আব্বাস উদ্দিন তালুকদার, সাবেক কাউন্সিলর খায়রুল আলম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদউজ্জামান মাসুক, সাংগঠনিক সম্পাদক জামাল আহমেদ দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ওসমান আলী মিনু, যুগ্ম-সম্পাদক আছকির মিয়া, আওয়ামী লীগ নেতা অসিত রঞ্জন দাশ মন্টু, সৈয়দ এবাদুল হক শাহীন, শংকর দেব, শুধাংশু দেব, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব জামাল আহমেদ রাজ, পৌর যুবলীগ সভাপতি আব্দুল মুকিত, যুবলীগ নেতা আবুল কালাম, শেখ ই আর ইকবাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রসজিৎ চন্দ্র দেব, সাধরাণ সম্পাদক কামরুল হাসান রাসেল, পৌর শ্রমিক লীগের সভাপতি সালাউদ্দিন, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ইয়াছির আহমেদ স্বপন, যুগ্ম-আহবায়ক সাহেদুল ইসলাম, পৌর ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান বিলাল, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সুমন, কলেজ ছাত্রলীগ সভাপতি জয়নাল সরদার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সোহাগ প্রমুখ।

সমাবেশ থেকে সনাতন ধর্মাবলম্বীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন, আবার নতুন করে সাম্প্রদায়িক হামলা-সন্ত্রাস শুরু করেছে বিএনপি-জামায়াত। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নির্দেশে সারাদেশে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ রাজপথে আছে। যতদিন না এই সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁত আমরা ভেঙে দিতে পারব, ততদিন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে।

মামুন/হবি

Print Friendly

Related Posts