ফর্মে ওয়ার্নার, শ্রীলঙ্কাকে থামিয়ে দিলো অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার জয়যাত্রা থামিয়ে দিলো অস্ট্রেলিয়া। ফর্মে ফিরেছেন ডেভিড ওয়ার্নার ও অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চও। তাদের দুজনের ব্যাটে ভর করে লঙ্কানদের ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। সুপার টুয়েলভে উভয় দলের এটি দ্বিতীয় ম্যাচ।

ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। জবাবে ১৫৫ লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ ওভার এবং ৭ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা।

দলটির পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেছেন ডেভিড ওয়ার্নার। ৪২ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ১০টি চারের মার। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর রানে ফিরলেন এই ওপেনার। ফিঞ্চ করেছেন ২৩ বলে ৩৭ রান। আর দু’জনের ওপেনিং জুটি থেকে এসেছে ৭০ রান। এছাড়া স্মিথ অপরাজিত ২৮ এবং মার্কাস ১৬ রানে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেছেন হাসারাঙ্গা ও অন্যটি নিয়েছেন শানাকা।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করে করেছেন কুশাল পেরেরা ও আসালাঙ্কা। এছাড়া রাজাপাক্ষে ৩৩ ও শানাকা করেন ১২ রান।

অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও এডাম জাম্পা দুটি করে উইকেট নেন। ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন এডাম জাম্পা। তিনি নির্ধারিত ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে উইকেট দুটো শিকার করেন।

Print Friendly, PDF & Email

Related Posts