দেড় বছরেও শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টার বিচার হয়নি, চলছে শুধু তদন্ত!

বরগুনা প্রতিনিধি: বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের উত্তর ফুল ঢলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণীর শিক্ষার্থী ২০২০ সালের ২ মার্চ ওই স্কুলের প্রধান শিক্ষকের ধর্ষণ চেষ্টার শিকার হন। এ ঘটনায় শিক্ষার্থীর বাবা বাদী হয়ে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

আদালতের নথি সূত্রে জানা যায়, প্রধান শিক্ষক শাহ আলম এ মামলায় আদালতে হাজির হলে আদালত তার জামিন মঞ্জুর করেন। পরবর্তীতে মামলাটি অন্য জেলায় বদলীর জন্য বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিষ্ট্রার জেনারেল বরাবর প্রেরণ করা হোক বলে বিজ্ঞ বিচারক আদেশ প্রদান করেন।

জানা যায়, প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক বরাবর প্রধান শিক্ষক শাহ আলমের বিরুদ্ধে ওই শিক্ষার্থীর বাবা লিখিত অভিযোগ দায়ের করলে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু হয়। পরবর্তীতে উপ-পরিচালক ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন এবং এই তদন্ত কমিটি সর্বশেষ গত ২১ অক্টোবর তদন্তের কাজ শেষ করেন।

পর্যায়ক্রমে এ ঘটনার একাধিকবার তদন্ত হলেও এর কোন বিচার আজ পর্যন্ত পায়নি বলে জানান শিক্ষার্থীর স্বজনরা।

এ ব্যাপারে শিক্ষার্থীর বাবা বলেন, আমার মেয়ের এ ঘটনায় আমি আদালতে মামলা করেছি এবং শিক্ষা বিভাগে লিখিত অভিযোগ দিয়েছি। শুধু তদন্তই হয় কিন্তু বিচার হয়না।

কেন শিক্ষক শাহ আলমকে সাময়িক বরখাস্ত করা হলোনা? জানতে চাইলে প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক জালাল উদ্দিন জানান, আদালতের মামলায় বিজ্ঞ বিচারক আদেশ দিয়েছেন মামলাটি সাজানো মনে হয়, তাই শাহ আলমকে সাময়িক বরখাস্ত করা হয়নি। শাহ আলমের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হয়েছে। মামলাটি চলমান আছে।

আইএস/বর

Print Friendly

Related Posts