নলছিটিতে কৃষকলীগ নেতাকে কুপিয়েছে কিশোর গ্যাং , থানায় অভিযোগ দায়ের

বরিশাল ব্যুরো: ঝালকাঠির নলছিটিতে আব্দুল আজিজ খান নামে একজন কৃষকলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গত শনিবার রাতে ৮টার দিকে উপজেলার উত্তর জুরকাঠী গ্রামে এ ঘটনা ঘটে। আহত আব্দুল আজিজ খান উপজেলার দপদপিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সভাপতি।

এ ব্যাপারে পরদিন রোববার (৩১ অক্টোবর) সকালে মাদক সেবনে বাধা দেয়ায় কিশোর গ্যাংয়ের সদস্যরা তাকে কুপিয়েছে উল্লেখ করে নলছিটি থানায় ৭ জনকে আসামি করে অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে উল্লেখিত ৭ জন হচ্ছে- নলছিটির ভরতকাঠি গ্রামের আবুল কালাম হাওলাদারের ছেলে মো. বাবু, উত্তর জুরকাঠি গ্রামের সোহাগ মাঝির ছেলে সোহানুর রহমান, কবির হাওলাদারের ছেলে সায়মুন, আলমগীর মৃধার ছেলে মো. রাকিব, জাকির হাওলাদারের ছেলে রায়হান, মুছা হাওলাদারের ছেলে মো. ইব্রাহিম ও জাকির হাওলাদারের ছেলে মো. ইমন।

অভিযোগে বলা হয়, কৃষকলীগ নেতা আজিজ খানের বাড়ির সামনে কালভার্টে বসে এরা প্রায়ই মাদক সেবন করতো। আজিজ খান পূর্বে একাধিকবার কিশোর মাদকসেবীদের বাধা দেন। সর্বশেষ গত শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় কিশোর মাদকসেবীরা দলবেঁধে মাদক সেবন করলে আজিজ খান তাদের বাধা দেন। এরই জের ধরে ওইদিন রাত ৮টার দিকে কিশোর গ্যাংয়ের সদস্যরা তাদের দলবল নিয়ে আজিজ খানের ওপরে দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এসময় আজিজ খানের ছেলে গিয়াস উদ্দিন খান ছুটে আসলে তাকেও মারধর করে এবং তার সঙ্গে থাকা ব্রয়লার মুরগীর খাবারের ৫০ হাজার নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়। আহতের ডাকচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা সটকে পড়ে। স্থানীয়রা গুরুতর আহত আজিজ খান ও গিয়াস উদ্দিনকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। গিয়াস উদ্দিন খান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যায়। তবে গুরুতর আহত আজিজ খানকে ভর্তি করা হয়।

এ ঘটনায় আজিজ খানের বড় ছেলে খান মাইনউদ্দিন রোববার থানায় অভিযোগ দায়ের করেন।

আজিজ খানের পরিবার জানায়, বেশ কিছুদিন ধরে ওই কিশোর গ্যাংয়ের সদস্যরা তাদের বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। হামলার ঘটনার পর তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ঘটনায় নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, হামলার ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএম/বরি

Print Friendly

Related Posts