ধামরাইয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর উপরে হামলা, গাড়ি ভাংচুর, আহত ৩

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে বাইশাকান্দা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বি.এম মাসুদ রানার উপরে হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক মিজানুর রহমান মিজান ও তার লোকজনের বিরুদ্ধে ।

এঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বি.এম. মাসুদ রানার গাড়ি ভাংচুরসহ তার সঙ্গে থাকা তিনজন কর্মী আহত হয়েছেন।

জানা গেছে, সোমবার দিনগত রাতে নির্বাচনী প্রচার শেষ করে বাড়ি ফিরছিলেন স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি.এম. মাসুদ রানা। এসময় খাগাইল এলাকায় পৌঁছালে ১৫/২০টি মোটরসাইকেল গাড়ির সামনে বেরিকেট দিয়ে গাড়ীর গতিরোধ করে। পরে তিনদিক থেকে লাঠিসোটা নিয়ে ওই (মাসুদ রানার) গাড়িতে হামলা চালায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক মিজানুর রহমান মিজান ও তার লোকজন। হামলা চলাকালে দৌড়িয়ে রক্ষা পান স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাসুদ রানা। পরে এলাকাবাসী মাসুদ রানাসহ আহত ব্যক্তিদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এলাকাবাসী জানায়, দুইবার উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত হয়েছে মিজান। ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও তিনি নির্বাচন করেননি। আবার এসেছেন নৌকা প্রতীক নিয়ে ইউপি নির্বাচন করতে। তিনি এবারও পরাজিত হবেন জেনেই প্রতিপক্ষের উপরে হামলা করে বিজয় ছিনিয়ে নিতে চায়।

হামলার স্বীকার বি.এম. মাসুদ রানা বলেন, খাগাইল এলাকায় প্রচারের কাজ শেষ করে বাড়ি ফিরছিলাম। হঠাৎ করে ১৫/২০ টি মোটরসাইকেল আমার গাড়ির গতিরোধ করে সামনে বেরিকেড দেয়। পরে নৌকার প্রার্থী মিজান লাঠি হাতে আমার গাড়িতে আঘাত করে পিছনের গ্লাস ভেঙে ফেলে। কিছু বুঝে উঠার আগেই আমার গাড়ির দুপাশের জানালার গ্লাস ভেঙ্গে গাড়ীর চালকের উপর হামলা চালায়। আমি দৌড়িয়ে চিৎকার দিলে এলাকার লোকজন চলে আসে এবং আমি হামলার হাত থেকে রক্ষা পাই।

তিনি আরো বলেন, আমি বর্তমানে চেয়ারম্যানের দায়িত্বে রয়েছি। দুই বছর যে উন্নয়ন আমি করেছি তাতে আমার বিজয় নিশ্চিত। এজন্য পরাজয়ের ভয়ে আমার প্রতিপক্ষ তথা নৌকার প্রার্থী পরিকল্পিতভাবে আমার উপরে হামলা চালায়। আমি নির্বাচন কমিশনের কাছে এবং পুলিশ প্রশাসনের কাছে এই হামলার বিচার চাই। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থল পরিদর্শন করেছে ধামরাই থানা পুলিশ।

তবে হামলার বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক মিজানুর রহমান মিজান হামলার বিষয়টি অস্বীকার করে বলেন আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা।

এ ব্যাপারে ধামরাই থানার অফিসার ইনচার্জ ওসি আতিকুর রহমান বলেন, আমি হামলার বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে ঘটনার সত্যতা নিশ্চিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সত্যতা ও অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly

Related Posts