বরগুনায় সাংবাদিকের উপর হামলা ও গাড়ি ভাংচুর মামলায় গ্রেফতার ১

ইফতেখার শাহীন: নির্বাচনী মাঠে দায়িত্ব পালনকালে মাছরাঙা টেলিভিশনের বরগুনা প্রতিনিধি মুশফিক আরিফের উপর হামলা ও তার গাড়ি ভাংচুরের মামলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল ইসলাম নাসিরের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলার ৩নং আসামি জি এম বাপ্পীকে (২৭) শনিবার দুপুরে বরগুনার কদমতলা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গত ১১ নভেম্বর বরগুনা সদর উপজেলার ৯নং এম বালিয়াতলী ইউনিয়নের নির্বাচনের দায়িত্ব পালন করতে যান মাছরাঙা টেলিভিশনের বরগুনা জেলা প্রতিনিধি মুশফিক আরিফ। মুশফিক আরিফ তার প্রাইভেট কার চালিয়ে ওই ইউনিয়নের ডিএন কলেজের সামনে যাওয়া মাত্র আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল ইসলাম নাসির দলবল নিয়ে তার গাড়ি আটকে দাড়ায়। এরপর মুশফিক আরিফকে গাড়ি থেকে টেনে হিচড়ে বের করার চেষ্টা করে এবং এলোপাথারি মারতে থাকে। এরপর গাড়ি কুপিয়ে এবং পিটিয়ে ভাংচুর করে। আশেপাশে থাকা লোকজন এসে ওই সাংবাদিককে রক্ষা করে।

মামলা সূত্রে জানা গেছে মুশফিক আরিফের সঙ্গে থাকা ক্যানন-৭ডি ক্যামেরা এবং এইচপি ল্যাপটপটি ছিনিয়ে নেয় নাসির ও দলের সন্ত্রাসীরা।

এ ব্যাপারে হামলার শিকার মুশফিক আরিফ বলেন, ওই দিন সকাল থেকেই নৌকার প্রার্থীর পক্ষ থেকে বিভিন্ন কেন্দ্র দখলের পায়তারার খবর পেয়ে আমরা সজাগ দৃষ্টিতে কাজ করছিলাম। আমরা সাংবাদিকরা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করতে থাকি। আমি পরিরখাল কেন্দ্রে যাওয়ার পথে হঠাৎ ডিএন কলেজের সামলে গেলেই নৌকার প্রার্থী নাজমুল ইসলাম নাসির নিজে দলবল নিয়ে এসে আমার উপর হামলা করে এবং গাড়ি ভাংচুর চালায়।

এঘটনায় বরগুনা থানায় নাজমুল ইসলাম নাসিরকে ১নং আসামি, মেহেদী হাসান তুফান এবং জিএম বাপ্পীসহ আরো অজ্ঞাত ১৫/২০ জনকে আসামী করে দ্রুত বিচার আইনে বরগুনা থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ১১, বরগুনা থানা এবং জিআর-৩৮২।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ তারিকুল ইসলাম বলেন, সাংবাদিকের উপর হামলা এবং গাড়ি ভাংচুরের ঘটনায় মামলা গ্রহন করা হয়েছে। একজনকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে এবং বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Print Friendly

Related Posts