সোমভাগে নৌকার কর্মীদের উপর হামলা, থানায় মামলা, রাতভর পুলিশি অভিযান

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে সোমভাগ ইউপি নির্বাচনী পরবর্তী সহিংসতা দিন দিন বাড়ছে। সোমভাগ ইউনিয়নে জয়পুরা বাজারে যুবলীগের সহ সভাপতি আব্দুল মজিদ ও ডাউটিয়া চেয়ারম্যান আড়তের পাশে ঠান্ডু মিয়াসহ একাধিক পরাজিত নৌকার কর্মীর ওপর হামলার অভিযোগ উঠেছে নৌকার বিদ্রোহী প্রার্থীর কর্মীদের বিরুদ্ধে ।শুধু কর্মী ওপর হামলা করে ক্ষ্যান্ত হয়নি নৌকার সমর্থকদের বাড়িতেও হামলা করছে বিদ্রোহী প্রার্থীর কর্মীরা।

গত রোববার থেকেই এই হামলার ঘটনা ঘটছে।ইতোমধ্যে পৃথক হামলার ঘটনায় ধামরাই থানায় একটি মামলা হয়েছে ।এর মধ্যে যুবলীগের সহ সভাপতি আব্দুল মজিদ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এবং ১৫ জন অজ্ঞাতনামা আসামি করে মামলা করছেন।

মজিদ বলেন, সকালে আলীর চায়ের দোকানে চা খাওয়ার জন্য আমি এবং আমার ছোট ভাই যাই। এসময় ওৎ পেতে থাকা মিলটন, মোকসেদ, ইমন, সাইদুলসহ আমার ও আমার ছোট ভাই-ভাতিজার উপর লোহার রড পাইপ দিয়ে এলোপাথাড়ি আঘাত করতে থাকে এসময় আমরা মাটিতে লুটিয়ে পড়লে আমাদের ফেলে রেখে তারা দৌড়ে পালিয়ে যায় এবং চায়ের দোকানে থাকা লোকজন আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

অপরদিকে রোববার ভোরে চেয়ারম্যান আড়তে দুধ বিক্রি করে বাড়ি যাওয়ার পথে ঠান্ডু মিয়ার উপর হামলা চালায় নৌকার বিদ্রোহী প্রার্থীর কর্মী আব্দুর রহমান কালাম সহ ১০ -১৫ জন। হান্ডু মিযা মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তারা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি আছে।

এ ব্যাপারে সদ্য সাবেক সোমভাগ ইউপি চেয়ারম্যান ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জানান, নির্বাচনে জয় পরাজয় থাকবেই। নির্বাচনের পর থেকেই আমার কর্মীর ও সমর্থকদের উপর হামলা চালাচ্ছে আমার প্রতিদ্বন্দ্বী নৌকার বিদ্রোহী প্রার্থী আওলাদ হোসেনের কর্মীরা। আমাদের কর্মীদের দেখতে আমি, সুতিপাড়া ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রাজাসহ আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী সাথে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে যাই। বর্তমানে পুরো ইউনিয়ন জুড়ে নৌকার কর্মীরা আতঙ্কে রয়েছে। এসব ঘটনায় ধামরাই থানায় একটি মামলা হয়েছে।

এব্যাপারে ধামরাই থানার অফিসার ইনচার্জ জানান, পৃথক দুইটি হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। এছাড়া আরেকটি অভিযোগ নেওয়া হয়েছে, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। আসামিদের গ্রেফতারে আমাদের পুলিশি অভিযান অব্যাহত আছে।

Print Friendly

Related Posts