পাকিস্তানকে হারিয়ে ‘বিশ্বকাপ মিশন’ শুরু বাংলাদেশের

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ‘বিশ্বকাপ মিশন’ শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়েছে টাইগ্রেসরা।

রবিবার (২১ নভেম্বর) জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের নারীরা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করতে সক্ষম হয় পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজ বাহিনী।

দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন রুমানা আহমেদ। এছাড়া ফারজানা হক ৪৫, রিতু মনি ৩৩, শারমিন আক্তার ৩১ ও সালমা খাতুন ১৮ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নিয়েছেন নাশরা সান্ধু ও উমাইমা সোহাইল এবং একটি করে নিয়েছেন আনাম আমিন, ফাতিমা সানা ও নিধা ধার।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে তাদের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন নিধা ধার। এছাড়া আলিয়া রিয়াজ ৬১ অপরাজিত, মুনিবা আলি ২২ ও জাবেইরা খান ১২ রান করেন। বাংলাদেশি নারীদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন রিতু মনি ও নাহিদা আক্তার। এছাড়া সালমা খাতুন ও রুমানা আহমেদ নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ৫০ ওভারে ২০১/৭ রান (নিদা দার ৮৭, আলেয়া রিয়াজ ৬১, মুবিন আলী ২২; নাহিদা আক্তার ২/২৫, রিতু মনি ২/৩৬)।

বাংলাদেশ: ৪৯.৪ ওভারে ২০২/৭ রান (রুমানা আহমেদ ৫০*, ফারজানা হক ৪৫, রিতু মনি ৩৩, শারমিন আক্তার ৩১, সালমা খাতুন ১৮*)।

প্লেয়ার অব দ্য ম্যাচ রুমানা আহমেদ।

Print Friendly

Related Posts