বরিশালে নৌপথ ও গণপরিবহনে হাফভাড়ার দাবীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বরিশাল ব্যুরো: চাকার নিছে মেধা শেষ এটা কি আমাদের স্বাধীন দেশ, পড়া লেখা করে যে চাকার নিছে পড়ে সে- এই শ্লোগান নিয়ে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সদররোডে নৌপথ সহ সকল গণপরিবহনে শিক্ষার্থীদের সার্বক্ষনিক হাফভাড়া নিশ্চিত এবং নিরাপদ সড়ক সহ ৬ দফা দাবীতে সড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন সমাবেশ করেছে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আলটিমেটাম দেওয়া ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীরা প্রশাসন থেকে কোন ধরনের আশ্বাস ও সহযোগীতা না পেয়ে পুনরায় সড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন সমাবেশ করে।

মঙ্গলবার (৭) ডিসেম্বর সকাল ১১টায় নগরীর সদর রোড সড়কে বসে শান্তি শৃঙ্খলা বজায় রেখে অবরোধ সৃষ্টি করে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় সদর রোডের দু’প্রান্তে যানবাহন আটকা পড়ে যায়। আবার কোন কোন যানবাহন ঘুরিয়ে বিকল্প পথে চলে যায় এক প্রর্যায়ে আন্দোলন ও সড়ক অবরোধ করা শিক্ষার্থীরা গণমাধ্যম কর্মীদের মোটর বাইক আটকে দেয় এবং গণমাধ্যম কর্মীদের গাড়ি ঘুরিয়ে নিতে বাধ্য করে।

ঘণ্টাকালব্যাপি সড়ক অবরোধ শেষে পুনরায় ২৪ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেওয়ার পূর্বে শিক্ষার্থীরা ঘোষণা দেন আগামী ২৪ ঘন্টার মধ্যে শিক্ষার্থীদের দাবী মেনে না নেওয়া হলে তারা জেলা প্রশাসক দপ্তর ও বিআইডব্লিউটি কার্যালয়ের সামনে আমরন অনশন কর্মসূচি পালন করবেন।

এর পূর্বে ৪৮ ঘন্টা বেঁধে দেওয়া সময়সীমা ও আলটিমেটাম শেষে নগরীর সদররোডে মানববন্ধন সমাবেশ করেন। এখানে স্বাগত বক্তব্য রাখেন বরিশাল সরকারী বিএম কলেজের শিক্ষার্থী রাহুল দাশ, ববি শিক্ষার্থী আলিশা মুনতাজ,শাকিবুল ইসলাম শাকিব, সামিয়া লায়মন, মোঃ তামিম ইসলাম, রিফাত মারফিয়া, অদিতি ভট্টাচার্য, হাফিজুর রহমান রাকিব, জিম প্রমুখ।

কেএম/বি

Print Friendly

Related Posts