বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন

মাতৃভূমির জন্য আত্মত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ ও শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে ৫১তম মহান বিজয় দিবস এবং মুক্তিযুদ্ধে বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে রাজধানীর মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ।

চির সাহসের দিনটি উদযাপন উপলক্ষে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে গৃহীত কর্মসূচির মধ্যে ছিলো- জাতীয় পতাকা উত্তোলন, বিজয়ের ৫০ বছর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষভিত্তিক বিশেষ আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাহস আর বীরত্বময় অমর দিনের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ গভর্নিংবডির সভাপতি- বিশিষ্ট বৌদ্ধ মনিষী ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি লুৎফর চৌধুরী।

কলেজের অধ্যক্ষ সুদীপ কুমার মণ্ডলের সভাপতিত্বে মহান বিজয় দিনের আলোচনা সভায় কবি লুৎফর চৌধুরীর কবিতা ‘রক্তঋণ’ এর প্রাসঙ্গিকতা উল্লেখ করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রধান অতিথি ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরো।

প্রধান অতিথি তার বক্তব্যে আগামীর জন্য স্বপ্ন ও সুন্দরের প্রত্যাশা ব্যক্ত করে বলেন- অর্থবিত্ত, যুদ্ধবিগ্রহ বা মারণাস্ত্রের মাধ্যমে নয় বরং বিশ্বকে জয় করতে হবে মেধা দিয়ে এবং সেটাই হবে বীর শহীদদের রক্তঋণ শোধ এবং সুবর্ণজয়ন্তীর অন্যতম অঙ্গীকার।

অনুষ্ঠানের বিশেষ অতিথি কবি লুৎফর চৌধুরী ছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মতিয়া খান, সহকারী অধ্যাপক আব্দুল হাই মজুমদার এবং প্রভাষক সুলতানা পারভীন।

আয়োজনের শেষাংশে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে শিক্ষার্থীদের অংশগ্রহণে ছিলো কবিতা আবৃত্তি, মুক্তির গান এবং সমবেত সংগীত পরিবেশনা।

সূত্র: শাহ বুলবুল

Print Friendly

Related Posts