নানাকে ডাক্তার দেখিয়ে বাড়ী ফেরা হলোনা তাইফার

ইফতেখার শাহীন: ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যুবরন করেছেন তাইফা আফরিন (১০) নামে এক শিশু। এদুর্ঘটনায় তাইফার বাবা গুরুতর অগ্নিদগ্ধ হয়ে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

মৃত তাইফা বরগুনার কেওড়াবুনিয়া ইউনিয়নের রোডপাড়া গ্রামের বশির উদ্দিনের মেয়ে। তাইফার স্বজনরা জানান তাইফার নানা আলী শিকদার ক্যান্সারে ভুগছিলেন। তাকে ডাক্তার দেখাতে ঢাকায় অবস্থান করছিলো তাইফা ও তার বাবা বশির। ডাক্তার দেখানো শেষ হলে বৃহস্পতিবার বিকেলে সদরঘাট থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে চড়েন তারা। এরপর লঞ্চ ঝালকাঠির সুগন্ধা নদীতে আসলে অগ্নিকাণ্ড ঘটে। এসময় তাইফার নানা জীবন বাঁচাতে নদীতে ঝাঁপ দেন। এসময় তাইফার বাবা ও তাইফা ডেকে আটকে পড়ে। তাইফা অগ্নিদগ্ধ হয়ে লঞ্চেই মারা যায়, আর তার বাবা বশির গুরুতর অগ্নিদগ্ধ হয়। এঘটনায় তাইফর নানা আলী শিকদার এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

প্রসঙ্গত, শুক্রবার রাত তিনটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা এমভি অভিযান ১০ লঞ্চের ক্যান্টিনের সিলিন্ডার বিস্ফোরণ হয়ে পুরো লঞ্চে আগুন লেগে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা ৫০ এবং আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক যাত্রী।

Print Friendly

Related Posts