বরিশাল প্রেসক্লাবে সভাপতি পদে পুনরায় ভোট, সম্পাদক এসএম জাকির

বরিশাল ব্যুরো : বরিশাল প্রেসক্লাবের বার্ষিক নির্বাচনে সভাপতি নির্বাচন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে মোট ১৭টি পদের বিপরীতে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে ১৬ জন নির্বাচিত হয়েছে।

অন্যদিকে তিনজন সভাপতি প্রার্থী একই সংখ্যক ভোট পাওয়ায় এখনো কেউ সভাপতি নির্বাচিত হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার সাইফুর রহমান মিরন। তিনি বলেন, সভাপতি পদে কাজী নাসির উদ্দিন বাবুল, মানবেন্দ্র বটব্যাল ও মুরাদ আহমেদ ২৪টি করে ভোট পেয়েছেন। ফলে গঠনতন্ত্র অনুসারে এই পদে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আগামী শুক্রবার (৩১ ডিসেম্বর) সভাপতি পদের জন্য পুনরায় ভোট অনুষ্ঠিত হবে।

এবারের প্রেসক্লাব নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে মানবেন্দ্র বটব্যাল ও এসএম জাকির হোসেন প্যানেল।

কার্যকরী পরিষদের ১৭টি পদের ১৪টিতেই বিজয়ী হয়েছেন তারা। বাকি দুটি পদে অপর প্যানেলের কার্যনির্বাহী সদস্য এসএম ইকবাল ও দফতর সম্পাদক পদে এম লোকমান বিজয়ী হন। মানবেন্দ্র বটব্যাল ও এসএম জাকির হোসেন প্যানেলের সহ-সভাপতি সমকালের পুলক চ্যাটার্জি ও প্রথম সকালের সম্পাদক কাজী আল আমুন, সাধারণ সম্পাদক পদে দৈনিক মতবাদের সম্পাদক এসএম জাকির হোসেন, সহ-সাধারণ সম্পাদক পদে বরিশাল প্রতিদিনের এম জহির, কোষাধ্যক্ষ পদে সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক পদে দৈনিক মতবাদ এর বার্তা সম্পাদক খান রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বরিশালের আজকাল পত্রিকার কে.এম নয়ন, ক্রীড়া সম্পাদক পদে দখিনের মুখের বার্তা সম্পাদক আরিফিন তুষার নির্বাচিত হন।

এর বাইরে কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন- তপংকর চক্রবর্তী, কমল সেন গুপ্ত, দৈনিক মতবাদের প্রকাশক রাজ্জাক ভূঁইয়া, মিজানুর রহমান, সমকালের সুমন চৌধুরী, এম মোফাজ্জেল। সাধারণ সম্পাদক পদে এসএম জাকির হোসেন ৩৭ ভোটে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কাজী মিরাজ পেয়েছেন ৩৫ ভোট।

শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত বরিশাল প্রেসক্লাব নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ১১টার দিকে ঘোষণা করা হয় ভোটের ফলাফল।

Print Friendly

Related Posts